Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

বনগাঁর সাতভাই কালীতলার মন্দিরে যেতে নৌকার ব্যবস্থা পুরসভার

Kalitala-temple

সমকালীন প্রতিবেদন : সড়কপথের পাশাপাশি বনগাঁ শহর থেকে নদীপথে ‌বনগাঁর সাতভাই কালীতলার মন্দিরে পৌঁছানোর জন্য বনগাঁ পুরসভার পক্ষ থেকে বিশেষ উদ্যোগগ্রহণ করা হল। পুরসভার উদ্যোগে মঙ্গলবার বনগাঁর থানার ঘাট থেকে ২০ টি নৌকা নামানো হল।

একসময় বনগাঁর বোটের পোল থেকে কালীতলা পর্যন্ত ইছামতী নদী ধরে জলপথে পুরাতন বনগাঁর সাতভাই কালীতলার মন্দিরে পৌঁছানোর জন্য প্রচুর নৌকা চলাচল করতো। সড়ক পথের থেকেও নদীপথে সেই সেই যাত্রার চাহিদা ছিল অনেক বেশি। সেই যাত্রাও ছিল রোমাঞ্চকর।

২০০০ সালের ভয়াবহ বন্যার সময় বোটের পোল তছনছ হয়ে যায়। মূলত তারপর থেকে জলপথে নৌকা করে কালীতলার মন্দিরে যাতায়াত অনেকটাই কমে গেছে। ফলে আয় কমেছে মাঝিদের। আর তাঁদের কথা মাথায় রেখেই এবার বিশেষ উদ্যোগগ্রহণ করল বনগাঁ পুরসভা।

পুরপ্রধান গোপাল শেঠ এই প্রসঙ্গে জানালেন, পৌষ মেলা উপলক্ষ্যে আজ থেকে ২০ টি নৌকা নামানো হল। বনগাঁ থানার ঘাট থেকে সাতভাই কালীতলা মন্দিরের ঘাট পর্যন্ত এই নৌকা চলাচল করবে। 

নৌকায় যাত্রীপিছু যা ভাড়া হবে, তার ৫০ শতাংশ বহন করবে পুরসভা। পরিবহন দপ্তরের সহযোগিতায় আগামীতে এই পথে লঞ্চ চালানোরও পরিকল্পনা রয়েছে পুরসভার।

উল্লেখ্য, প্রতি বছর গোটা পৌষ মাস ধরে সাতভাই কালীতলার মন্দিরকে ঘিরে বিশেষ মেলা বসে। দূরদূরান্ত থেকে মানুষ এইসময় এই মন্দিরে পুজো দিতে আসেন। ভক্ত সমাগমে জমজমাট হয়ে ওঠে মন্দির প্রাঙ্গণ। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন