Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩

বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্তের জেরে বড়দিনের মরশুমে বৃষ্টিতে ভিজবে বাংলা

 

Bengal-will-get-wet-in-the-rain

সমকালীন প্রতিবেদন : ডিসেম্বরের শুরু থেকেই এবার শীতের আমেজ অনুভূত হয়েছে কলকাতা সহ গোটা রাজ্যে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা রীতিমতো ১০-১১ ডিগ্রি সেলসিয়াসের ঘর ছুঁয়েছে। তবে বছর শেষে আবারও শীতে ছন্দপতন ঘটতে চলেছে। 

গত দু’দিনে তাপমাত্রা কিছুটা বেড়েছে। এমনকী রাতের তাপমাত্রাও ঊর্ধ্বমুখী। এবার হাওয়া অফিস বৃষ্টির পূর্বাভাস শোনাল। আজ বৃষ্টি হতে পারে জেলায় জেলায়। আর কলকাতার আকাশের মুখও ভার থাকবে দিনভর। 

সর্বশেষ বুলেটিনে হাওয়া অফিস জানিয়েছে, ভারত মহাসাগরে তৈরি একটি ঘূর্ণাবর্ত বর্তমানে অবস্থান বদল করে বঙ্গোপসাগরে এসে পৌঁছেছে। এই আবহে গতকাল এই ঘূর্ণাবর্তটি দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছিল। 

হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণাবর্তের জেরে বাতাসে জলীয় বাষ্পের উপস্থিতির পরিমাণ বাড়বে। এই আবহে বাংলা থেকে শীত উধাও হবে না। তবে ঠান্ডার পরিমাণ কমবে। এদিকে, দক্ষিণবঙ্গের সর্বত্র বৃষ্টি না হলেও আকাশ আংশিক মেঘলা থাকবে।  

তবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজায় থাকবে শীতের প্রভাব। আজ থেকে পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রামের তাপমাত্রা কিছুটা কমবে। আজ বৃষ্টিও হতে পারে এইসব জেলায়। তবে আগামিকাল এসব জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। 

বরং তাপমাত্রা বাড়বে। স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে তাপমাত্রা। পাশাপাশি, উত্তরবঙ্গে মেঘলা আকাশ ঠাকবে আগামী কয়েকদিন। তবে উত্তরবঙ্গে আগামী এক সপ্তাহ শুষ্ক থাকবে আবহাওয়া। 

দার্জিলিংয়ের পাহাড়ি এলাকায় বৃষ্টি হতে পারে বছর শেষের সপ্তাহে। তাই বড়দিনের আগে যে আবহাওয়ার মতিগতি বদলাচ্ছে, তা মোটামুটি পরিষ্কার। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন