Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩

বাগদায় রেশন ডিলারের অনিয়ম ফাঁস করলেন গ্রামবাসীরাই

 

Irregularities-of-ration-dealers

সমকালীন প্রতিবেদন : রেশন দুর্নীতির অভিযোগে যখন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী ইডির হাতে গ্রেপ্তার, আর তাই নিয়ে রাজ্য জুড়ে যখন তোলপাড় হচ্ছে, ঠিক সেইসময় উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের হরিনাথপুর এলাকায় এক রেশন ডিলারের বিরুদ্ধে গ্রাহকদের রেশনের মাল কম দিয়ে তা চুরি করার অভিযোগ উঠলো। 

এই ঘটনা একদিন, দুদিনের নয়, গত প্রায় ৫ বছর ধরে এই অনিয়ম চলছে। আর এই অনিয়মের অভিযোগ উঠেছে হরিনাথপুর এলাকার রেশন ডিলার নিবেদিতা সাঁধুর বিরুদ্ধে। আর এই অভিযোগে রেশন দোকানের ভেতরেই দীর্ঘসময় ধরে আটকে রাখা হল রেশন ডিলারের ছেলেকে।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার সকালে। গ্রামবাসীরা জানিয়েছেন, এদিন সকালে এক গ্রাহক রেশনের মাল তুলে নিয়ে যাচ্ছিলেন। গ্রামের এক বাসিন্দা তাঁর স্লিপ পরীক্ষা করে দেখেন যে, রেশন ডিলারের ঘরের মেশিন থেকে যে ছাপা অক্ষরের স্লিপ দেওয়া হয়েছে, সেখানে ১২ কেজি চাল এবং ৭ কেজি আটা দেওয়ার কথা উল্লেখ করা রয়েছে। 

আর স্লিপের পেছনদিকে হাতে লেখা হয়েছে ৯ কেজি চাল আর ৬ কেজি আটার কথা। আর সেই মালটাই দেওয়া হয়েছে ওই গ্রাহককে। অর্থাৎ তাকে ৩ কেজি চাল এবং ২ কেজি আটা কম দেওয়া হয়েছে। 

এইরকম ঘটনা শুধু একজন গ্রাহকের ক্ষেত্রেই নয়, এমন বহু গ্রাহকের সঙ্গে প্রায় ৫ বছর ধরে এই কান্ড ঘটানো হচ্ছে বলে গ্রামবাসীদের অভিযোগ।

গ্রাহকদের মাল কম দেওয়ার কথা নিজের মুখে স্বীকার করে নিয়েছেন অভিযুক্ত রেশন ডিলারের ছেলে শান্তনু সাঁধু। নিজের সপক্ষে যুক্তিও খাড়া করেছেন তিনি। আর ডিলারের নির্দেশে যে মাল কম দেওয়া হচ্ছে, সেকথা স্বীকার করে নিলেন রেশন দোকানের কর্মচারীও। 

রেশনের এই অনিয়মের ঘটনাকে কেন্দ্র করে এদিন সকাল থেকে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় বাগদার হরিনাথপুর গ্রামে। ঘটনার কথা ছড়িয়ে পড়তেই রেশন ডিলারের ঘরের সামনে ভিড় জমান গ্রাহকেরা। তারা এব্যাপারে উপযুক্ত বিচার চেয়ে রেশন ডিলারের ছেলেকে দীর্ঘ সময় ধরে রেশন ঘরের ভেতরে আটকে রাখেন। 









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন