Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩

যেকোনও সময় গাজা শহরে হতে পারে বড়সড় হামলা, গাজাকে ঘিরে ফেলল ইজরায়েলি সেনা

 

Attack-on-Gaza-City-anytime

সমকালীন প্রতিবেদন : গাজা ভূখণ্ডের প্রধান শহর হল গাজা সিটি। শুক্রবার এই শহরই ঘিরে ফেলেছে ইজরায়েলি সেনাবাহিনী। যেকোনো মুহূর্তে হয়তো মাটিতে মিশিয়ে দেওয়া হতে পারে যুদ্ধবিধ্বস্ত এই শহরকে। 

গাজায় তীব্র বিস্ফোরণের মধ্যে, ইজরায়েলি সামরিক মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেছেন, 'সেনারা গাজা শহর ঘেরাও করেছে। এই শহর হামাস সংগঠনের কর্মকাণ্ডের মূল কেন্দ্র। বর্তমানে আমাদের যুদ্ধবিরতির কোনও পরিকল্পনা নেই।' 

এদিকে এই অবস্থায় তীব্র হুঁশিয়ারি দিয়ে হামাস জানিয়েছে যে, ইজরায়েল ধ্বংস না হওয়া পর্যন্ত গত ৭ অক্টোবরের মতো হামলা চালিয়ে যাওয়া হবে। এক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন হামাস নেতা গাজি হামাদ। 

আরব-দেশীয় একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন যে, 'ইজরায়েলকে শেষ না করা পর্যন্ত আমরা গত ৭ অক্টোবরের মতো হামলার পুনরাবৃত্তি করে যাব।' গত কয়েকদিন গাজা ভূখণ্ডের অভ্যন্তরে স্থলপথে ভয়ঙ্কর হামলা শুরু করেছে ইজরায়েলি বাহিনী। 

ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, 'আমরা যুদ্ধে চিত্তাকর্ষক সাফল্য পেয়েছি। গাজা শহরের উপকণ্ঠ অতিক্রম করে আমরা এগিয়ে যাচ্ছি।' তবে, হামাস গোষ্ঠীও গাজার ভূগর্ভস্থ সূড়ঙ্গগুলি থেকে পাল্টা আক্রমণে ইজরায়েলি সামরিক অভিযানকে প্রতিহত করার চেষ্টা করছে। 

হামাস এবং তাদের মিত্র শক্তি ইসলামিক জিহাদ বাহিনীর যোদ্ধারা সূড়ঙ্গ থেকে উঠে এসে ইজরায়েলি ট্যাঙ্ক লক্ষ্য করে গুলি ছুড়ে আবার সূড়ঙ্গে অদৃশ্য হয়ে যাচ্ছে। 

ইজরায়েলের সামরিক কর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইদ্দো মিজরাহি জানিয়েছেন, তাদের সেনাদের, হামাসের পাতা মাইন এবং বুবি ট্রাপের ফাঁদের মোকাবিলা করতে হচ্ছে। 

এদিকে, হামাসের সশস্ত্র শাখার মুখপাত্র আবু উবাইদা এক টেলিভিশন ভাষণে, গাজার প্রবেশ করা ইজরায়েলি সেনাদের বডি ব্যাগে ফেরত পাঠানোর হুমকি দিয়েছেন। ইজরায়েলের জন্য ‘অভিশাপ’ হয়ে উঠবে গাজা- বলে সতর্ক করেছেন তিনি। তাই আজ থেকে এই যুদ্ধ যে ক্রমেই ভয়াবহ হয়ে উঠবে তা মোটামুটি পরিষ্কার। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন