Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৮ অক্টোবর, ২০২৩

রুপোলি পর্দায় ফিরে আসছে ভিক্টর ব্যানার্জীর নস্টালজিয়া

 

Silver-screen

সমকালীন প্রতিবেদন : পুজো মানেই বাঙালির কাছে এক সপ্তাহের উৎসব। ঘোরাফেরা, খাওয়াদাওয়ার বাইরেও বাঙালির পুজো কাটে সিনেমা হলের অন্ধকারেও। আর এবার পুজোতেও প্রেক্ষাগৃহে থাকছে একাধিক চমক। সেই কারণে ইতিমধ্যে পুজোয় জমজমাট বক্স অফিসের লড়াই। 

এবার পুজোয় শিবপ্রসাদ মুখোপাধ্যায় আর নন্দিতা রায় হাজির হচ্ছেন ‘রক্তবীজ’ নিয়ে। অ্যাকশন আর সাসপেন্সে মোড়া ছবির ট্রেলার সামনে এল গত শনিবার। এই ছবিতে লিড রোলে দেখা মিলবে মিমি চক্রবর্তী আর আবির চট্টোপাধ্যায়কে। তবে এই ছবির সবচেয়ে বড় চমক ভিক্টর বন্দ্যোপাধ্যায়। এই ছবির সঙ্গে দীর্ঘদিন পর বাংলা ছবির পর্দায় ফিরলেন তিনি। 

এই সিনেমার গল্প ট্রেলার থেকেই অনেকটা স্পষ্ট হয়েছে। ‘খাগড়াগড় কাণ্ড’ অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য। ২০১৪ সালের দুর্গাষ্টমীর দিন উৎসবের আনন্দ নিমেষে বিপর্যয় নেমে আসে বর্ধমানের খাগড়াগড়ে। এক দোতলা বাড়ি কেঁপে উঠে বিস্ফোরণের শব্দে। ঘটনায় সাকিল আহমেদ এবং শোভন মণ্ডল নামে দু’‌জনের প্রাণ যায়। 

মামলার তদন্তভার যায় সিআইডি থেকে এনআইএয়ের হাতে। বিস্ফোরণ–কাণ্ডে জড়িত জেএমবি জঙ্গি গোষ্ঠী। ৩১ জনকে গ্রেফতার করা হয়। সেই হাড়হিম করা ঘটনাই এবার বড়পর্দায়। শুধু খাগড়াগড় বিস্ফোরণ-কাণ্ডই নয়, ট্রেলারে ধরা পড়েছে বাঙালি রাষ্ট্রপতি অনিমেষ বাবুর পুজোর সময় গ্রামের বাড়িতে আসাও। 

প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আদলে তৈরি ‘অনিমেষ’ ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের চরিত্র তা বলার অপেক্ষা রাখে না। আগামী ১৯ অক্টোবর মুক্তি পাচ্ছে এই সিনেমা। এই প্রথম কোনও বাংলা ছবির শ্যুটিং হয়েছে ইন্ডিয়া গেট ও রাষ্ট্রপতি ভবনে। মিমি-আবির-ভিক্টর ছাড়াও এই ছবিতে রয়েছেন অনসূয়া মজুমদার, দেবলীনা কুমার, সত্যম ভট্টাচার্য, দেবাশীষ মন্ডল, কাঞ্চল মল্লিকরা। 

বাংলার পাশাপাশি হিন্দি, ওড়িয়া এবং অসমীয়া ভাষাতেও মুক্তি পাবে 'রক্তবীজ'। এদিকে 'রক্তবীজ' ছবির ট্রেলার প্রকাশ্যে আসতেই তাতে অনুরাগীদের কমেন্টের বন্যা। 

অভিনেত্রী কোয়েল মল্লিক লেখেন, 'সুপার রকিং ট্রেলার। ব্রেক এ লেগ ডিয়ার মিমি।' ট্রেলার দেখে আপ্লুত অভিনেত্রী পার্নো মিত্র, অলিভিয়া সরকার প্রমুখ। অনুরাগীরাও অপেক্ষার দিন গুনছেন সিনেমাটি মুক্তি পাওয়ার। সেই অপেক্ষার অবসান ঘটবে এই পুজোতেই। 





‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন