Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৯ আগস্ট, ২০২৩

পঞ্চায়েতে প্রবেশের আগে ‌গঙ্গাজল ছিটিয়ে পবিত্র করা হল পঞ্চায়েত

 

The-panchayat-was-consecrated-by-Ganges-water

সমকালীন প্রতিবেদন : ‌শাসকদলকে সরিয়ে গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করলো বিজেপি। বোর্ড গঠনের আগে গঙ্গাজল ছিটিয়ে শুদ্ধ করা হল গোটা পঞ্চায়েত অফিস। বিজেপি নেতৃত্বের দাবি, বিগত পঞ্চায়েতে তৃণমূলের যারা দায়িত্বে ছিলেন, তারা এতো দুর্নীতি করেছেন যে, গোটা পঞ্চায়েতের পরিবেশটাই অপবিত্র হয়ে গেছে। 

রাজ্যের অধিকাংশ গ্রাম পঞ্চায়েতে যেখানে শাসক দল তৃণমূল বোর্ড গঠন করছে, সেখানে কিছু ক্ষেত্রে ব্যতিক্রম ঘটেছে। এমনই একটি ব্যতিক্রমী গ্রাম পঞ্চায়েত হল পূর্ব মেদিনীপুর জেলার শহীদ মাতঙ্গিনী ব্লকের খারুই ২ নম্বর গ্রাম পঞ্চায়েত। 

বুধবার এই পঞ্চায়েতে বোর্ড গঠন করলো বিজেপি। এই পঞ্চায়েতের মোট ১৪ টি আসনের মধ্যে বিজেপি একাই ১০টি আসনে জয়লাভ করে। তৃণমূল কংগ্রেস ৩টি আসন এবং সিপিএম ১ টি আসনে জয়ী হয়। ফলে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে বোর্ড গঠনে সমর্থ হয় বিজেপি।

এমন পরিস্থিতিতে সিপিএমের জয়ী সদস্য বিজেপির সঙ্গে বোর্ড গঠনে সঙ্গী হয়। সেইমতো এদিন বোর্ড গঠনকে কেন্দ্র করে সকাল থেকে মহা ধুমধাম শুরু হয়। দলের পক্ষ থেকে জয়ী সদস্যদের ফুল, মালায় বরণ করে নেওয়া হয়। দলের কর্মীরা একে অপরকে গেরুয়া আবীরে রাঙিয়ে দেন।

এরপরেই ঘটে অভিনব ঘটনা। বোর্ড গঠনের আগে জয়ী প্রার্থীদের একত্রিত করে গঙ্গাজল ছিটিয়ে পঞ্চায়েত অফিস শুদ্ধিকরণ করা হয়। কেন এমন ব্যবস্থা ? ‌এই প্রসঙ্গে স্থানীয় বিজেপি নেতা জানান, খারুই ২ নম্বর গ্রাম পঞ্চায়েতটি দীর্ঘদিন ধরে তৃণমূলের দখলে ছিল। এবারে বিজেপির দখলে এলো। তৃণমূলের অনৈতিক কাজকর্মে অপবিত্র হয়ে গিয়েছিল এই পঞ্চায়েত। তাই শুদ্ধিকরণ করতে গঙ্গাজল ছেটানো হল।

: ‌ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

খারুই ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান নির্বাচিত করা হয়েছে জয়শ্রী গুছাইত সাহুকে। উপপ্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন মানিকলাল দাস। দলের সমস্ত জয়ী সদস্যদের নিয়ে নবনির্বাচিত প্রধান এবং উপপ্রধান পঞ্চায়েত অফিসে প্রবেশ করলেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন