Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

হেলেঞ্চা পঞ্চায়েতে প্রবেশের আগে গঙ্গাজল ছেটালেন বিজেপির নতুন প্রধান

Gangajal-before-entering-the-panchayat

সমকালীন প্রতিবেদন : ‌মাসখানেক আগেই শেষ হয়েছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচন। খাতাকলমে রাজ্যের বহু পঞ্চায়েত তৃণমূলের দখলে গেলেও বেশ কিছু পঞ্চায়েতে ক্ষমতা দখল করেছে বিজেপি। আর এই পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে বিরোধীদের রয়েছে বিস্তর অভিযোগ।

শুধু পঞ্চায়েত নির্বাচনই নয়, তার আগে থেকেই অর্থাৎ পঞ্চায়েত পরিচালনার ক্ষেত্রেও শাসন দল পরিচালিত পঞ্চায়েতগুলিতে অনিয়মের ভুরি ভুরি অভিযোগ উঠেছে। যার মধ্যে রয়েছে– কেন্দ্রের আবাস যোজনা, ১০০ দিনের কাজ ইত্যাদি প্রকল্প। 

বিরোধীদের অভিযোগ, কেন্দ্রের এইসব প্রকল্পের টাকা তৃণমূল পরিচালিত পঞ্চায়েতগুলি নয়ছয় করেছে। টাকা পকেটস্থ করেছে। যার কারণে পঞ্চায়েত নির্বাচনের আগে কেন্দ্র সরকার এই রাজ্যে প্রতিনিধিদল পাঠিয়ে অভিযোগের সত্যতা যাচাই করে। অনেকক্ষেত্রেই অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়া গেছে বলে দাবি বিরোধীদের।

এইরকম একটি আবহে যখন পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হল এবং নির্বাচনে বিপুল অনিয়মের অভিযোগ ওঠার পরেও যখন বেশ কিছু পঞ্চায়েতে ক্ষমতায় এলো বিজেপি, তখন দেখা গেল– সেইসব পঞ্চায়েতে বোর্ড গঠন করে পঞ্চায়েতের অফিসে প্রবেশ করার আগে তাদেরকে গঙ্গাজল ছেটাতে।

বিজেপির বক্তব্য, বিগত পঞ্চায়েতে তৃণমূলের যেসব প্রধান, উপপ্রধান, সদস্য ছিলেন, তারা এতোটাই দূর্নীতি করেছেন যে, তাতে পঞ্চায়েত অফিস অপবিত্র হয়ে গেছে। আর তাই সেই অপবিত্র পঞ্চায়েতকে গঙ্গাজল ছিটিয়ে শুদ্ধিকরণ করে সেখানে বসে তারা সাধারণ মানুষের সেবা করতে চান। 

পঞ্চায়েতে বোর্ড গঠন করার পর বিজেপির প্রতিনিধিরা পঞ্চায়েতে প্রবেশের আগে রাজ্যের বেশ কিছু জেলায় এইভাবে গঙ্গাজল ছেটানোর দৃশ্য দেখা গেছে। সোমবার যেমন দেখা গেল উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতে। 

এব্যাপারে বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মন্ডল জানালেন, আগের বোর্ডে ক্ষমতায় ছিল তৃণমূল। তারা এতো পরিমানে আর্থিক দূর্নীতি করেছে যে মানুষ বিরক্ত হয়ে বিজেপিকে এবারে ক্ষমতায় এনেছে। তাই তৃণমূলের এই অপবিত্র পঞ্চায়েতকে গঙ্গাজল দিয়ে শুন্ধ করে বিজেপি পঞ্চায়েত চালাবে।

উল্লেখ্য, ২২ আসন বিশিষ্ট হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতে এবারে ১৫ আসনে জয়ী হয়ে একক সংখ্যা গরিষ্ঠতা অর্জন করেছে বিজেপি। স্বাভাবিকভাবেই এই পঞ্চায়েতে বোর্ড গঠন করেছে বিজেপি। প্রধান এবং উপপ্রধান নির্বাচিত হয়েছেন যথাক্রমে রূপা হালদার এবং স্বপন হাওলাদার। যদিও বিজেপির এদিনের কর্মকান্ডকে নিন্দা করেছে বাগদার তৃণমূল নেতৃত্ব।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন