Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

‌বাগদায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ স্কুল পড়ুয়া, অভিভাবকদের

Demonstration-school-students

সমকালীন প্রতিবেদন : অসুস্থতার কারণে স্কুলের এক ছাত্রের মৃত্যু হয়েছে। সেই ছাত্রের শোকার্ত পরিবারকে সমবেদনা জানাতে স্কুলের ক্লাস বন্ধ করে ওই ছাত্রের বাড়িতে হাজির হলেন স্কুলের সহ শিক্ষকেরা। আর এই ঘটনাকে কেন্দ্র করে স্কুলে প্রধান শিক্ষক এবং সহ শিক্ষকদের মধ্যে মতবিরোধ চরমে পৌঁছালো। স্কুলের প্রধান শিক্ষকের আচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে অবস্থান বিক্ষোভ করলো স্কুলের পড়ুয়ারা।

জানা গেছে, অসুস্থতাজনিত কারণে উত্তর ২৪ পরগনার বাগদা থানার কনিয়াড়া যাদবচন্দ্র হাইস্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র শিবা হালদারের মৃত্যু হয়। বৃহস্পতিবার তার শোকার্ত পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানানোর সিদ্ধান্ত নেন স্কুলের সহ শিক্ষকেরা।

এদিন প্রার্থনা হয়ে যাওয়ার পর কোনও শিক্ষকই ক্লাসে না যাওয়ায় সে ব্যাপারে প্রধান শিক্ষক খোঁজ নিতে গেলে সহ শিক্ষকেরা তাঁকে জানান যে, আজ তাঁরা ক্লাস নেবেন না। ক্লাস সাসপেন্ড করতে হবে। বিষয়টি মেনে নেন নি প্রধান শিক্ষক। তিনি জানান, ক্লাস পুরোপুরি বন্ধ করা যাবে না। কিছুটা স্কুল চালিয়ে তারপর ছুটি দেওয়া হবে।

প্রধান শিক্ষকের এই সিদ্ধান্ত উপেক্ষা করেই সহ শিক্ষকেরা ক্লাস সাসপেন্ডের পাশাপাশি মিড ডে মিল বন্ধ করে মৃত ছাত্রের বাড়িতে হাজির হন। অব্যাপারে অসন্তোষপ্রকাশ করে প্রধান শিক্ষক অনুপম সরদার আইনানুগ ব্যবস্থাগ্রহণের কথা বললে বিরোধ শুরু হয়। আর তার আচ পড়ে পড়ুয়াদের উপর। তারা পরে স্কুলের সামনে বসে পড়ে বিক্ষোভ দেখিয়ে প্রধান শিক্ষকের অপসারণ দাবি করে।

এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক অনুপম সরদার জানান, 'স্কুলের এক ছাত্রের অকাল মৃত্যুতে সবাই শোকাহত। তার বাড়িতে গিয়ে সমবেদনা জানানোর সিদ্ধান্তও নেওয়া হয়। কিন্তু শিক্ষকেরা ক্লাস সাসপেন্ড করে, মিড ডে মিল বন্ধ করে ওই ছাত্রের বাড়িতে যাওয়ার কথা বলায় আপত্তি করি। আর তাই নিয়েই বিরোধীতা শুরু করেন তারা।'

পরিস্থিতি জটিল হয়ে পড়লে পরে বাগদা থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হলে পুলিশকে ঘেরাও করে বিক্ষোভ দেখান পড়ুয়া এবং অভিভাবকেরা। দীর্ঘ সময় পর পরিস্থিতি শান্ত হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন