Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

বনগাঁয় এগিয়ে তৃণমূল, গাইঘাটায় এগিয়ে বিজেপি

 ‌‌

Trinamool-ahead-in-Bangaon

সমকালীন প্রতিবেদন : ‌পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশ করতে যথেষ্ট দেরি হচ্ছে। আশা করা হয়েছিল দুপুরের মধ্যেই গ্রাম পঞ্চায়েত স্তরের ফলাফল প্রকাশিত হয়ে যাবে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে অনেক জায়গাতেই প্রথম রাউন্ডের গণনাই শেষ হয় নি। দুটি করে রাউন্ড গণনা হওয়ার কথা রয়েছে।

এদিকে, দুপুর ৩ টে পর্যন্ত সরকারিভাবে প্রকাশিত ফলাফলের নিরিখে দেখা যাচ্ছে, বনগাঁ মহকুমার বনগাঁ ব্লকে তৃণমূল এগিয়ে থাকলেও গাইঘাটা ব্লকে এই মুহূর্তে এগিয়ে রয়েছে বিজেপি। বাগদাতেও আপাতত ভালো ফল রয়েছে বিজেপির।

এই মুহূর্তে বাগদা ব্লকে গ্রাম পঞ্চায়েত স্তরে তৃণমূলের ২৯ জন প্রার্থী জয়ী হয়েছেন। এই ২৯ টি আসনের মধ্যে রনঘাট পঞ্চায়েতে ৩ টি, বাগদা পঞ্চায়েতে ১০ টি, হেলেঞ্চা পঞ্চায়েতে ২ টি, কনিয়াড়া ২ নম্বরে ১ টি, মালিপোতায় ৫ টি, কনিয়াড়া ১ নম্বরে ২ টি এবং আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতে ৬ টি আসনে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থীরা।

বাগদা ব্লকে এই মুহূর্তে বিজেপির জয় হয়েছে ২৩ টি আসনে। তারমধ্যে, রনঘাট, বাগদা, হেলেঞ্চা, কনিয়াড়া ২, মালিপোঁতা, কনিয়াড়া ১ গ্রাম পঞ্চায়েতে যথাক্রমে ২, ৪, ৫, ৪, ৩, ৫ টি রয়েছে। 

এছাড়া, সিপিএমের যে ৩ জন জয়ী হয়েছেন, তারা রনঘাট, মালিপোঁতা এবং আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতের। মালিপোঁতা এবং কনিয়াড়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে ফরওয়ার্ড ব্লকের ১ জন করে জয়ী হয়েছেন। হেলেঞ্চা এবং আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতে ১ জন করে নির্দলের প্রার্থী জয়ী হয়েছেন।   

বনগাঁ ব্লকে এই মুহূর্তে জয়ী তৃণমূলের হয়েছেন ২৯ জন। এর মধ্যে সুন্দরপুরের ৮ টি, গ্যাঁড়াপোতার ১৩ টি, গঙ্গানন্দপুরের ৪ টি, পাল্লার ৪ টি আসন রয়েছে। বিজেপির জয়ী হয়েছেন ৭ জন। এরমধ্যে সুন্দরপুর, গ্যাঁড়াপোতা এবং গঙ্গানন্দপুরের ২ টি করে আসন এবং পাল্লায় ১ টি আসন রয়েছে। পাল্লা পঞ্চায়েতে  সিপিএমের ১ জন। 

অন্যদিকে, গাইঘাটা ব্লকে আপাতত ভালো ফল দেখা যাচ্ছে বিজেপির। এই ব্লকে এপর্যন্ত ঘোষিত ফলাফলে দেখা যাচ্ছে বিজেপি ১০ টি আসনে জয়ী হয়েছে। এরমধ্যে ফুলসরা পঞ্চায়েতে ৩ টি, জলেশ্বর ১ নম্বরে ৪ টি এবং সুটিয়া পঞ্চায়েতে ৩ টি আসন রয়েছে।

আর তৃণমূল এই ব্লকে আপাতত ৪ টি আসনে জয়ী হয়েছে। এই ৪ টি আসনের মধ্যে ফুলসরা এবং জলেশ্বর ১ নম্বরে ১ টি করে আর সুটিয়ায় ২ টি আসনে জয় এসেছে। এই ব্লকে আপাতত নির্দলের ১ জন জয়ী হয়েছেন।



 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন