Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

বনগাঁ মহকুমা ৩৮ টি পঞ্চায়েতের মধ্যে ৩৪ টি তৃণমূলের দখলে

Trinamool-victory

সমকালীন প্রতিবেদন : বনগাঁ ব্লকের ১৬ টি গ্রাম পঞ্চায়েতের ১৬টিতেই জয় পেল তৃণমূল। অন্যদিকে, গাইঘাটা ব্লকের ১৩ টির মধ্যে ১২ টি পঞ্চায়েতই দখল করলো তৃণমূল। পাশাপাশি, বাগদা ব্লকের ৯ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৬ টিতে জয়ী হয়েছে তৃণমূল।

এদিন পঞ্চায়েত নির্বাচনের ফলাফল ঘোষণার প্রথম দিকে মহকুমার একাধিক পঞ্চায়েতে বিজেপির ভালো ফলের খবর আসলেও শেষ মুহূর্তে তা ঘুরে যায়। অর্থাৎ দ্বিতীয় রাউন্ডের গণনার শেষে দেখা যায় ফলাফল তৃণমূলের দিকে চলে গেছে।

বনগাঁ মহকুমায় ১৬ টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। এই ১৬ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৬ টিতেই জয়ী হয়েছে তৃণমূল। যদিও আসনের দিক থেকে বিরোধীরাও বেশ কিছু আসন দখল করেছে। এর মধ্যে বিজেপির আসন সংখ্যাই বেশি।

অন্যদিকে, গাইঘাটা ব্লকে ১৩ টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। এর মধ্যে ১২টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে গেছে। একটি পঞ্চায়েত ত্রিশঙ্কু হয়েছে। সেই পঞ্চায়েতটি হল ফুলসরা।

বাগদা ব্লকের গ্রাম পঞ্চায়েতের সংখ্যা ৯ টি। এরমধ্যে ৬ টি পঞ্চায়েতই তৃণমূলের দখলে গেছে। ২ টি পঞ্চায়েত দখল করেছে বিজেপি। এই ২ টি পঞ্চায়েত হল হেলেঞ্চা এবং কুনিয়ারা ২। কনিয়াড়া ১ নম্বর পঞ্চায়েতটি ত্রিশঙ্কু হয়েছে।

উল্লেখ্য, গত লোকসভা এবং বিধানসভা নির্বাচনে বনগাঁ মহকুমা জুড়েই তৃণমূল অনেকটাই পিছিয়ে পড়েছিল। সেই নিরিখে পঞ্চায়েত নির্বাচনের ফলাফল অনেকটাই ভালো হয়েছে।

যদিও এ ব্যাপারে বিরোধীদের বক্তব্য, রাজ্যে আদৌ পঞ্চায়েত ভোট হয়নি। সর্বত্রই গায়ের জোরে নির্বাচন করা হয়েছে। নির্বাচনের নামে প্রহসন হয়েছে। স্বাভাবিকভাবেই এমন ফলাফলই কাম্য ছিল।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন