Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৯ জুলাই, ২০২৩

সীমান্ত রক্ষী বাহিনীর উদ্যোগে বৃক্ষরোপণ

 ‌

Plantation-of-trees-by-BSF

সমকালীন প্রতিবেদন : সুন্দরবনের বাস্তুতন্ত্রের ভারসাম্য বজায় রাখতে উদ্যোগী হল সীমান্তরক্ষী বাহিনী। বিএসএফের ৮৫ নম্বর ব‍্যাটেলিয়ানের আধিকারিক বীরেন্দ্র কুমার যাদবের নেতৃত্বে বর্ডার সিকিউরিটি ফোর্সের পক্ষ থেকে সুন্দরবনের সীমান্ত এলাকায় বন মহোৎসবের অধীনে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। 

এই অভিযানের আওতায় বিএসএফের পক্ষ থেকে উত্তর ২৪ পরগনার বসিরহাটের সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের স্কুল, হাসপাতাল, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, কমিউনিটি হেলথ সেন্টার এবং পঞ্চায়েত এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে নতুন চারা রোপণ করে সাধারণ মানুষকে বৃক্ষরোপণ সম্পর্কে সচেতন করা হচ্ছে। 

এই কর্মসূচির অঙ্গ হিসেবে বসিরহাটের হিঙ্গলগঞ্জে বিএস এফের ৮৫ নম্বর ব্যাটেলিয়নের উদ্যোগে ওই এলাকায় ব্যাপকভাবে এই অভিযান চালানো হচ্ছে। বিওপি গোয়ালপাড়ায় সীমান্ত রক্ষী বাহিনীর পক্ষ থেকে বন মহোৎসব কর্মসূচির অধীনে হিঙ্গলগঞ্জ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে একটি বৃক্ষরোপণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 

বিএসএফ আধিকারিক পবন কুমার, সহকারী কমান্ড্যান্ট এবং পরিদর্শক অভিষেক কুমার সিং সহ স্কুলের অধ্যক্ষ, শিক্ষক, ওয়ার্ড সদস্যরা উপস্থিত ছিলেন। এদিন সুন্দরবনের একাধিক নদীপাড়ে প্রায় ৮০০ চারা রোপণ এবং বিতরণ করা হয়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন