Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৫ জুলাই, ২০২৩

রাজ্যের মদ্যপায়ীদের জন্য দু:‌সংবাদ, ৫ দিন বন্ধ থাকবে মদের দোকান

 

Liquor-shops-will-be-closed

সম্পদ দে : ‌রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজ্যের সমস্ত জেলায় অস্থায়ীভাবে মদের দোকান এবং বারগুলি বন্ধ রাখার একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। আবগারি দপ্তরের সঙ্গে সমন্বয় করে মোট পাঁচ দিনের জন্য মদের দোকান এবং বারগুলি বন্ধ রাখার নির্দেশিকা জারি করা হয়েছে। 

বিগত কয়েকটি নির্বাচনে ঘটে যাওয়া হিংসাত্মক ঘটনার কথা মাথায় রেখে নির্বাচন কমিশন এবং আবগারি দপ্তরের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। কেবলমাত্র মদের দোকান এবং বার বন্ধ রাখার নির্দেশই দেওয়া হয়নি, যেকোনও হোটেল এবং রিসোর্টেও এই ৫ দিন কোনো অ্যালকোহল বিক্রি করা যাবে না।

নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্যের যে সমস্ত এলাকায় পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, সেইসমস্ত এলাকার মদের দোকান এবং বার ৬ জুলাই থেকে ৮ জুলাই বিকাল ৫ টা পর্যন্ত বন্ধ থাকবে। এই ৪৮ ঘণ্টার পাশাপাশি ১০ জুলাই যে সমস্ত এলাকায় পুনর্নির্বাচন এবং ১১ জুলাই ভোট গণনার কারণে ওই দুদিনও এই নির্দেশিকা জারি থাকবে। 

এই সিদ্ধান্তের লক্ষ্য নির্বাচনী প্রক্রিয়ার অখণ্ডতা বজায় রাখা হলেও, এটি অ্যালকোহল ব্যবসায়ীদের মধ্যে উদ্বেগ বাড়িয়েছে। এই ব্যবসার সঙ্গে যুক্ত কিছু ব্যবসাযী মনে করছেন, এই পাঁচ দিন ব্যবসা বন্ধ থাকলে আর্থিকভাবে তারা ক্ষতিগ্রস্থ হবেন। যদিও তারা নির্বাচন কমিশনের জারি করা নির্দেশিকা মেনে চলার প্রয়োজনীয়তার কথাও স্বীকার করেছেন।


: ‌এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

তবে মদের দোকানগুলি বন্ধ থাকার যে নির্দেশিকা, তার কোনও প্রভাব পড়বে না কলকাতা শহর সহ রাজ্যের অন্যান্য পুরসভা এলাকাগুলিতে। সেখানকার দোকানগুলি যথারীতি খোলা থাকবে। এই কয়েকদিন শহর থেকে অন্য কোনও পঞ্চায়েত এলাকায় ভ্রমণকারীরা অ্যালকোহল কেনার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হবেন। 

তবে শহর থেকে পঞ্চায়েত এলাকায় মদ কিনে নিয়ে যাওয়ার ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা থাকছে কি না, সে সম্পর্কে নির্দেশিকায় স্পষ্ট করে কিছু বলা হয় নি। নির্বাচন কমিশনের এই নির্দেশিকায় অবশ্য বেশ মন খারাপ মদ্যপায়ীদের। 

করোনা পরিস্থিতির সময় দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছিল, তখন বেশ দুশ্চিন্তায় কেটেছিল মদ্যপায়ীদের। পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসার পর নির্দিষ্ট সময়ের জন্য যখন দোকান খোলা রাখার কথা ঘোষণা করা হয়েছিল, তখন মদের দোকানগুলিতে মদ্যপায়ীদের যে বিশাল লাইন লক্ষ্য করা গিয়েছিল, তার স্মৃতি এখনও স্পষ্ট। আর এক্ষেত্রে মদ্যপায়ীরা কি নির্বাচনের আগে থেকেই মদের দোকানে লাইন দেবেন ?







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন