Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

বিষাক্ত কোবরাকে জল খাইয়ে বাঁচিয়ে তুললেন এক পরিবেশ কর্মী

 ‌

Environmental-workers-saved-snake

সমকালীন প্রতিবেদন : ‌জীবে প্রেমই হলো প্রকৃত ঈশ্বর প্রেম। বলেছেন স্বামী বিবেকানন্দ। সেই ভাবনারই প্রকাশ দেখা গেল তামিলনাড়ুর এক পরিবেশকর্মীর মধ্যে। মানুষের মতোই তীব্র গরমে তৃষ্ণার্ত কিং কোবরা। ডিহাইড্রেশনে মৃতবৎ সাপটিকে জল খাইয়ে সুস্থ করে তুললেন তামিলনাড়ুর এক পরিবেশকর্মী। পরে বিষধর কেউটে সাপটিকে নিকটবর্তী জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। 

ভাইরাল হয়েছে বোতলে করে সাপকে জল খাওয়ানোর চমকে দেওয়া ভিডিও। এই সুন্দর ভিডিও দেখে নাগরিক মহল উচ্ছ্বসিত। ঘটনাটি তামিলনাড়ুর থিরুচোপারুর। স্থানীয় বাসিন্দা নটরাজনের বাড়ির কাছেই অসুস্থ অবস্থায় পড়েছিল সাপটি। সেটিকে দেখে নটরাজন তাঁর বন্ধু এঝুমালাইকে খবর দেয়। 

তিনি তখন খবর দেন পরিবেশকর্মী চেল্লাকে। সাপের কথা জানতে পেরেই ঘটনাস্থলে পৌঁছান চেল্লা। দেখেই বুঝতে পারেন, মারাত্মক ডিহাইড্রেশনে অসুস্থ হয়ে পড়েছে সাপটি। এরপরই সাপটিকে বোতলে করে জল খাওয়ান চেল্লা। জলপানের পরেই খানিকটা সুস্থ হয় ওঠে কেউটে সাপ।

পরিবেশকর্মী চেল্লা জানিয়েছেন, হতে পারে সাপটি ইঁদুর খেয়েছিল। কোনওভাবে ইঁদুরের বিষ সংক্রমিত হয় সাপটির শরীরে। এরপরেই অসুস্থ হয়ে পড়ে এবং জ্ঞান হারায়। তবে জল খাওয়ার পর অনেকটাই সুস্থ হয়ে ওঠে সাপটি। 

এমনকী পরে সেটিকে নিকটবর্তী জঙ্গলে ছেড়ে দেন চেল্লা। এদিকে, সাপের জল খাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল হয়। নাগরিক মহল পরিবেশপ্রেমী চেল্লার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন