Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

পায়ের অস্ত্রপচার শেষে বাড়িতেই ফিরলেন মুখ্যমন্ত্রী

 

The-Chief-Minister-returned-home

সমকালীন প্রতিবেদন : পায়ের অস্ত্রপচার সফলভাবে শেষ হওয়ার পর ‌হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। চিকিৎসকেরা তাঁকে হাসপাতালে থাকার পরামর্শ দিলেও তিনি হাসপাতালে না থেকে বাড়িতে যেতে চান। আর সেক্ষেত্রে তাঁকে জোর করতে পারেন নি চিকিৎসকেরা। তবে বাড়িতে থাকলেও তাঁকে বেশ কিছু নিয়ম মেনে বিশ্রামে থাকতে হবে।  

এদিন অস্ত্রপচারের পর মুখ্যমন্ত্রীকে কিছুক্ষণ পর্যবেক্ষণে রাখা হয়। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। এরপরই তাঁকে উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এদিন সন্ধেয় এসএসকেএম-এ মুখ্যমন্ত্রীকে দেখতে আসেন অভিষেক ব্যানার্জী। 

তাঁর সঙ্গেই পায়ে ব্যান্ডেজ বাধা অবস্থায় প্রথমে হুইল চেয়ারে করে গাড়ি পর্যন্ত আসেন মুখ্যমন্ত্রী। এরপর গাড়িতে ওঠেন। গাড়িতে ওঠার ক্ষেত্রে সহযোগিতা করেন অভিষেক। হাসপাতালের বাইরে তখন সমর্থকদের বিপুল ভিড়। সকলেই মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেন। 

উল্লেখ্য, ২৭ জুন, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী উত্তরবঙ্গে সভা করতে যাওয়ার পথে হেলিকপ্টারের সমস্যার কারণে হেলিকপ্টারের জরুরি অবতরণের প্রয়োজন হয়। আর হেলিকপ্টার থেকে দ্রুত নামতে গিয়ে হাঁটুতে এবং কোমরে চোট পান মুখ্যমন্ত্রী। সেই সময়েই তিনি বাগডোগরা হয়ে কলকাতায় ফিরে আসেন।  

কলকাতায় ফিরে তিনি এসএসকেএম হাসপাতালে চিকিৎসার জন্য যান। চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করে জানান, তাঁর লিগমেন্টে চোট আছে, তাঁকে বিশ্রামের পরামর্শ দেন। তারপর থেকেই তাঁর বাড়িতেই চিকিৎসা চলছিল। আজ দুপুর দুটো নাগাদ তিনি এসএসকেএম হাসপাতালে যান। সেখানকার ইউসিএএম ভবনে তার সিটি স্ক্যান করা হয়। 

মুখ্যমন্ত্রীর লিগামেন্টের ইনজুরি ঠিক করতেই একটি ছোট প্রসিডিওর করা হয়। যাকে চিকিৎসা পরিভাষায় 'আর্থোস্কপি' বলা হয়। এদিন এসএসকেএম-এ পৌঁছনোর পর ইউসিএম বিল্ডিংয়ে প্রথমে ডেক্সা স্ক্যান হয় মুখ্যমন্ত্রীর। তারপর তাঁর আর্থোস্কপি হয়। কিছুটা ব্যথা আছে। 

সাধারণত এই আর্থোস্কপি করার আগে বোন ডেনসিটি দেখা হয়। সেই বোন ডেনসিটি দেখা হয় একটি স্ক্যানের মাধ্যমে। যার নাম ডেক্সা স্ক্যান। এদিনই এসএসকেএম-এর ইউসিএম বিল্ডিংয়ে মুখ্যমন্ত্রীর ডেক্সা স্ক্যান করা হয়। সেখান থেকে বেরিয়ে উডবার্ন ওয়ার্ডে যান তিনি। 

ফিজিক্যাল মেডিসিনের বিভাগীয় প্রধান রাজেশ প্রামাণিকই গোটা প্রসিডিওরটি করেন। গোটা প্রসিডিওরের তত্বাবধানে ছিলেন রেডিওলজির বিভাগীয় প্রধান অর্চনা সিং। এদিন সন্ধে সাড়ে ৭ টা নাগাদ অভিষেককে সঙ্গে নিয়ে হাসপাতাল চত্ত্বর ছেড়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন মুখ্যমন্ত্রী।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন