Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৩ জুলাই, ২০২৩

ট্রেনের টিকিটের ওপর ২৫ শতাংশ ছাড় : কোন কোন ট্রেনে মিলবে এই ডিসকাউন্ট?

Discount-will-be-available-on-the-train

সম্পদ দে : ‌রেলযাত্রীদের জন্য আসছে এক দারুণ সুখবর! রেলমন্ত্রকের তরফ থেকে আসতে চলেছে একটি ডিসকাউন্ট স্কিম, যা টিকিটের দামকে উল্লেখযোগ্যভাবে কমিয়ে আনবে। এই স্কিমটি এসি চেয়ারকার এবং ট্রেনের এক্সিকিউটিভ ক্লাসগুলিতে প্রযোজ্য হবে, যার মধ্যে অনুভূতি এবং ভিস্তাডোম কোচও রয়েছে।

রেলমন্ত্রকের তরফ থেকে এই কোচগুলিতে বেস ভাড়ার উপর ২৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়ার কথা বলা হয়েছে। তবে, অন্যান্য চার্জ এখনও টিকিটের ভাড়ার ওপরে আলাদা করে প্রযোজ্য হবে।

গত এক মাস ধরে ৫০ শতাংশের বেশি খালি আসন নিয়ে চলা ট্রেনের যাত্রীরা এই ছাড়ের লাভ ওঠাতে পারবেন, যার মূল লক্ষ্য হল আরও বেশি লোককে ট্রেনে ভ্রমণ করতে উৎসাহিত করা। তবে একটা জিনিস অবশ্যই মনে রাখতে হবে যে, কোনও প্রকার পুজো-পার্বণ বা উৎসবের সময় ট্রেনের টিকিটে এই ডিসকাউন্ট প্রযোজ্য হবে না।

রেলমন্ত্রকের তরফ থেকে আনা ডিসকাউন্ট স্কিমটি শুধুমাত্র এসি চেয়ারকার, ভিস্তাডোম কোচ ও এক্সিকিউটিভ ক্লাসের ক্ষেত্রেই প্রযোজ্য হবে না, বরং ভারতের গর্বের বন্দে ভারত এক্সপ্রেসের ক্ষেত্রেও প্রযোজ্য হবে৷ কিন্তু, যাত্রার সময় 'তৎকাল' টিকিট কাটলে এই সুবিধাটি প্রযোজ্য হবে না।

এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে, ডিসকাউন্ট কেবলমাত্র বেস ফেয়ারে প্রযোজ্য হবে, তাও সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত। রিজার্ভেশন চার্জ, সুপার ফাস্ট সারচার্জ এবং জিএসটির মতো অন্যান্য চার্জ এর উপরে আলাদাভাবে নেওয়া হবে। এই ডিসকাউন্টের সময়কাল ট্রেনগুলির মেইন স্টেশনের চিফ কমার্শিয়াল ম্যানেজাররা নির্ধারণ করবেন।


‌‌: ‌এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

যে যাত্রীরা ইতিমধ্যেই তাদের টিকিট বুক করে ফেলেছেন, তারা এই অফারকে কাজে লাগিয়ে টিকিটের টাকা ফেরত পাবেন না। এমনকি এই ডিসকাউন্ট স্কিম, ছুটির দিনগুলিতে বা উৎসবের মরসুমে চালানো বিশেষ ট্রেনগুলিতেও প্রযোজ্য নয়। বর্তমানে প্রকল্পটি এক বছর চালানোর জন্য সেট করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে চালু হওয়া ইন্দোর-ভোপাল, জব্বলপুর-ভোপাল এবং মাদগাঁও-মুম্বই এর মতো রুটে বন্দে ভারত এক্সপ্রেস বেশিরভাগ সময়তেই আশানুরূপ যাত্রী পাচ্ছিল না। আর ঠিক এটা চোখে পড়ার পরেই এর প্রতিক্রিয়ায় রেলমন্ত্রক আরও বেশি পরিমাণে যাত্রী আকৃষ্ট করতে কিছু বিশেষ রুটে ট্রেন ভাড়ায় ডিসকাউন্ট দেওয়ার বিষয়ে চিন্তাভাবনা শুরু করে।

এই ডিসকাউন্ট স্কিমের মাধ্যমে রেল মন্ত্রকের লক্ষ্য হল, ট্রেন ভ্রমণকে জনসাধারণের জন্য আরও সহজলভ্য এবং সাশ্রয়ী করে তোলা। সুতরাং, আরও স্বাচ্ছন্দ্য এবং উপভোগের সঙ্গে ২৫ শতাংশের এই দারুণ  ডিসকাউন্ট নিয়ে আপনার যাত্রা শুরু করার জন্য প্রস্তুত হয়ে যান।






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন