Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৮ জুলাই, ২০২৩

বাগদায় দেদার ছাপ্পা ভোট, দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে জখম ১৫, জল ঢেলে দেওয়া হল ব্যালট বাক্সে

Chappa-vote

সমকালীন প্রতিবেদন : দেদার ছাপ্পা ভোটের অভিযোগ উঠলো শাসক দলের বিরুদ্ধে। ভোটবাক্স লুঠ করে নিয়ে যাওয়া হল সীমান্তের ওপারে। ঘটনায় যৌথভাবে প্রতিবাদে গর্জে উঠলেন গ্রামবাসীরা। ক্ষোভের বহিপ্রকাশ হিসেবে জল ঢেলে দেওয়া হল সমস্ত ব্যালট বাক্সে। যার কারণে বন্ধ হয়ে গেল ভোটপ্রক্রিয়া। দুপক্ষের ব্যাপক সংঘর্ষে জখম হলেন কমপক্ষে ১৫ জন।

শান্তিপূর্ণ ভোট প্রক্রিয়ার মধ্যে আচমকাই ছন্দপতন। অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা বুথের মধ্যে ঢুকে ভোটকর্মীদের বাইরে বের করে দিয়ে দেদার ছাপ্পা ভোট দিতে শুরু করে। এমনকি ব্যালট বাক্স সীমান্তের ওপারেও নিয়ে যাওয়া হয়। উত্তর ২৪ পরগনার বাগদার নওদাপাড়ার ৭৭ নম্বর বুথের এই ঘটনায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।

ছাপ্পা ভোটের খবর পেয়ে সেখানে হাজির হন বিক্ষুব্ধ তৃণমূলের নির্দল প্রার্থী, তার সমর্থক এবং সিপিএম কর্মীরা। প্রতিরোধ করতে গেলে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেধে যায়। আর এই হামলার হাত থেকে রেহাই পান নি মহিলারাও। আহতদের তালিকায় মহিলারাও রয়েছেন।

ঘটনার সময় ধারালো অস্ত্র সহ অন্যান্য সামগ্রী নিয়ে একে অপরের উপর ঝাপিয়ে পড়ে। দুপক্ষই একে অপরের প্রতি দোষ চাপিয়েছে। এই সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৫ জন জখম হয়েছেন বলে জানা গেছে। তাদেরকে প্রথমে বাগদা গ্রামীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর হওয়ায় তাদেরকে পরে বনগাঁ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।


: ‌এই খবরের ভিডিও প্রতিবেদন দেখার জন্য নিচের লিঙ্কে ক্লিক করুন :

এদিকে, এই ঘটনার পর উত্তেজিত গ্রামবাসীরা ভোটকেন্দ্রের ভেতরে ঢুকে সমস্ত ব্যালট বাক্সে জল ঢেলে দেন। তাদের দাবি, এই ভোট বাতিল করে আলাদা দিনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে নতুন করে শান্তিপূর্ণভাবে ভোট নেওয়ার ব্যবস্থা করতে হবে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন