Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৮ জুলাই, ২০২৩

গোপালনগরে নিরাপত্তার অভাবে ভোট বন্ধ রাখলেন ভোটকর্মীরা

Poll-workers-stopped-voting

সমকালীন প্রতিবেদন : ‌কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে হবে, এই দাবিতে বুথের ভেতরে প্রিসাইডিং অফিসারকে ভোট বন্ধ রাখার হুমকি দেওয়ার অভিযোগ উঠলো বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। অন্যদিকে, বিজেপি প্রার্থীর দাবি, তাঁকে মারধোর করে তাঁর এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়া হয়েছে।

শনিবার সকালে ভোটগ্রহণ পর্ব শুরু হওয়ার মুহূর্ত থেকেই গোলমাল শুরু হয় উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের অম্বরপুর কলোনি এফ পি স্কুলের ৮১ নম্বর বুথে। যার কারণে নিরাপত্তার অভাব বোধ করেন ভোটকর্মীরা। এই পরিস্থিতিতে প্রায় ২ ঘন্টা ভোটগ্রহণ বন্ধ থাকে।

তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, এদিন সকাল সাতটা নাগাদ হঠাৎ বিজেপির বেশ কিছু কর্মী বুথের ভেতরে প্রবেশ করে। তারা প্রিসাইডিং অফিসারকে হুমকি দিয়ে ভোট বন্ধ রাখার কথা বলে। বুথের সামনে থাকা সমস্ত ভোটারদেরকে তাড়িয়ে দেয় বলেও অভিযোগ। এই পরিস্থিতিতে নিরাপত্তার কারণে ভোট বন্ধ রাখতে বাধ্য হন ভোটকর্মীরা।

এব্যাপারে এই বুথের প্রিসাইডিং অফিসার চন্দ্রশেখর পালের অভিযোগ, সকালে যখন ব্যালট বক্স সিলের কাজ চলছিল, ঠিক সেই সময় বেশ কিছু মানুষ এসে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী মোতায়েন করে ভোট করানোর দাবি জানিয়ে ভোট বন্ধ রাখার হুমকি দেয়। এর ফলে নিরাপত্তাহীনতায় ভুগতে থাকেন ভোট কর্মীরা। বাধ্য হয়ে ভোট বন্ধ রাখতে হয়।

যদিও এই বুথের বিজেপি প্রার্থী বিধান ঢালীর পাল্টা অভিযোগ, তাঁর উপস্থিতি ছাড়াই ব্যালট বাক্স সিল করে ভোট শুরু করে দেওয়া হয়। একথা বলতে গেলে তৃণমূলের লোকেরা তাকে মারধোর করে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট মানা হবে না।

: ‌এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

ভোট বন্ধ থাকার খবর পেয়ে সকাল ৯ টা নাগাদ ওই বুথে হাজির হয় পুলিশ। সেখানে উপস্থিত বিজেপি প্রার্থী এবং তার এজেন্টকে বুথের ভেতরে বসিয়ে ভোট চালু করানোর অনুরোধ করেন পুলিশকর্মীরা। কিন্তু বিজেপি প্রার্থী কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোট না করানোর দাবিতে অনড় থাকেন। অবশেষে বিজেপির প্রতিনিধি ছাড়াই ভোটগ্রহণ পর্ব শুরু হয়।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন