Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৩ জুলাই, ২০২৩

‌গোপালনগর থানায় ‌বিক্ষোভ দেখাতে গিয়ে আক্রান্ত হওয়ার অভিযোগ সিপিএমের

 ‌

Affected-CPM

সমকালীন প্রতিবেদন : ‌দলীয় কর্মীর নি:‌শর্ত মুক্তির দাবিতে থানায় বিক্ষোভ দেখাতে গিয়ে পুলিশের হাতে আক্রান্ত হলেন সিপিএম কর্মীরা। আন্দোলনকারীদের অভিযোগ, পুলিশ বিনা প্ররোচনায় দলের নিরীহ মহিলা এবং পুরুষ কর্মীদের উপর অত্যাচার করে, এমনকি লাঠি চালানো হয়। সোমবার সকালে উত্তর ২৪ পরগনার গোপালনগর থানা এলাকার এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

সিপিএম নেতৃত্বের দাবি, রবিবার রাতে গোপালনগরের সাতবেড়িয়া রেল স্টেশন এলাকায় সিপিএমের একটি নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। সেখানে না কি দলের কর্মী সাহিদুল বিশ্বাস উত্তেজনামূলক বক্তব্য রাখেন। আর সেই অভিযোগে তাঁকে রাত ২ টো নাগাদ বাড়ি থেকে তুলে নিয়ে আসে গোপালনগর থানার পুলিশ।

সিপিএমের দাবি, পুলিশ তার বক্তব্যের প্রেক্ষিতে কোনও প্রমান দেখাতে পারে নি। ধৃত সাহিদুল একেবারেই নির্দোষ। আর তাই সাহিদুলের নি:‌শর্ত মুক্তির দাবিতে এদিন সকালে গোপালনগর থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান সিপিএম কর্মীরা। সেখানে পুরুষ এবং মহিলা কর্মীরাও ছিলেন।

সিপিএমের অভিযোগ, বিক্ষোভ চলাকালীন হঠাৎই গোপালনগর থানার বড়বাবু এবং অন্যান্য পুলিশ কর্মীরা বাইরে বেরিয়ে এসে বিনা প্ররোচনায় কর্মীদের উপর লাঠি চালাতে থাকেন। ধাক্কাধাক্কি করতে থাকেন। আর এই ঘটনায় একাধিক মহিলা কর্মী জখম হন। এই ঘটনাকে কেন্দ্র করে থানা চত্ত্বরে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।

পুলিশের বক্তব্য, রবিবার রাতে মদ্যপ অবস্থায় এলাকার মানুষদের বিরক্ত করছিল সাহিদুল। সেই অভিযোগেই তাকে থানায় ধরে আনা হয়। সিপিএম কর্মীদের উপর কোনও লাঠি চালানো হয় নি বলে দাবি করেছে পুলিশ।


: ‌দেখুন ভিডিও প্রতিবেদন :

এদিকে, পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তির পর সিপিএম কর্মীরা নিজেদের দাবিতে অনড় থেকে থানা থেকে কিছুটা দূরে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে সিপিএমের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন থানার ওসি। ঠিক হয়, মদ্যপান সংক্রান্ত ধারায় মামলা দায়ের করে সাহিদুলকে মুক্তি দেওয়ার ব্যবস্থা করা হবে। এই প্রতিশ্রুতি পাওয়ার পর বিক্ষোভ তুলে নেওয়া হয়।

পরে প্রতিশ্রুতিমতো পুলিশ ধৃত সাহিদুল বিশ্বাসকে মুক্তি দেয়। এরপর দলীয় কর্মীরা সাহিদুলকে গোপালনগর টালিখোলা এলাকায় দলীয় কার্যালয়ের সামনে ফুলের মালা এবং লাল আবির দিয়ে বরণ করে নেন। 

পাশাপাশি, এদিন সাতবেড়িয়া এলাকায় সাহিদুল এবং ওই এলাকার দুই সিপিএম প্রার্থীকে নিয়ে বাইক মিছিল করা হয়। এদিনের ঘটনা নিয়ে সিপিএমের এক প্রতিনিধিদল বনগাঁ পুলিশ জেলার সুপারের সঙ্গে দেখা করেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন