Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১০ মে, ২০২৩

নিজেদের দাবি পূরণে বিক্ষোভ আইসিডিএস কর্মীদের

 

Protest-by-ICDS-workers

সমকালীন প্রতিবেদন : ‌গত দু মাস ধরে বেতন পাচ্ছেন না রাজ্যের অঙ্গনওয়াড়ী কর্মী, সহায়িকারা। সরকার টাকা না দেওয়ায় অঙ্গনওয়াড়ী কেন্দ্রগুলিতে আসা শিশুদের খাবারে টান পরছে। দোকানগুলিতে ধার করে কোনও রকমে সেন্টার চালাতে হচ্ছে। বাকির পরিমান বেড়ে যাওয়ায় দোকানদারেরা আর ধার দিতে চাইছেন না।

এমনই পরিস্থিতিতে দেওয়ালে পিঠ ঠেকে গেছে আইসিডিএস কর্মী, সহায়িকাদের। যার ফলে শেষ পর্যন্ত তাঁরা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন। নিজেদের দাবির সমর্থনে বুধবার উত্তর ২৪ পরগনার জেলা শাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি জেলা প্রকল্প আধিকারিকের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়।

আইসিডিএস কর্মী সমিতির রাজ্য সম্পাদিকা শীলা মন্ডল এব্যাপারে জানান, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে আইসিডিএস কর্মীরা গ্রাচুইটি পাওয়ার যোগ্য। রাজ্য বা কেন্দ্র কোনও সরকারই সেব্যাপারে পদক্ষেপ করছে না। গত ১১ সালের পর থেকে অত্যাচারের শিকার হচ্ছেন আইসিডিএস কর্মী, সহায়িকারা।

এদিনের বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া সিটুর জেলা সাধারণ সম্পাদক গার্গী চ্যাটার্জি অভিযোগ করেন, গত দুমাস ধরে বেতন পাচ্ছেন না আইসিডিএস কর্মী, সহায়িকারা। তার উপরে নিজেদের পকেটের টাকা দিয়ে আইসিডিএস কেন্দ্রগুলি চালাতে হচ্ছে তাঁদের। দাবি মেটানো না হলে প্রয়োজনে দিল্লিতে ধর্ণা দেওয়া হবে।

প্রখর রোদ উপেক্ষা করে এদিন জেলার প্রায় ৩০০ জন আইসিডিএস কর্মী, সহায়িকা এই বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। গরমে এক কর্মী অসুস্থ হয়ে পরেন। গোলমাল এড়াতে জেলা শাসকের দপ্তরের সামনে পুলিশ লোহার রেলিং দিয়ে ব্যারিকেড করে দেয়। যদিও এদিন কোনও গোলমালের ঘটনা ঘটে নি।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন