Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৮ মে, ২০২৩

পেট্রাপোলে সাড়ে ৪ কোটির সোনার বিস্কুট উদ্ধার

Golden-biscuit-recovery

সমকালীন প্রতিবেদন : ‌‌মঙ্গলবার পেট্রাপোল সীমান্তে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর ঠিক তার আগের দিনই পেট্রাপোল সীমান্তে ধরা পরল বিপুল পরিমাণ সোনার বিস্কুট। আগরতলা-কলকাতা রুটের বাস থেকে প্রায় চার কোটিরও বেশি টাকা মূল্যের সোনার বিস্কুট ধরা পরল। সোমবার সাতসকালে এই সোনার বিস্কুট উদ্ধার করে সীমান্ত রক্ষী বাহিনী। মোট ৫২ টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে।

মঙ্গলবার সরকারি কর্মসূচিতে পেট্রাপোল সীমান্তে হাজির থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর সেই কারণে সোমবার সকাল থেকেই পেট্রাপোল সীমান্তে কড়া নজরদারি চালায় সীমান্ত রক্ষী বাহিনী। এদিন সকাল ছটা চল্লিশ নাগাদ আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতাগামী রয়েল মৈত্রী ইন্টারন্যাশনাল এর ওই  যাত্রী বোঝাই বাস পেট্রাপোল সীমান্তে প্রবেশ করলে সেখানে তল্লাশি অভিযান চালায় বিএসএফ।

এই তল্লাশি অভিযান চালানোর সময় বাসের চালকের পাশে থাকা পেট্রোল ট্যাঙ্কারের পাশের পাইপ লাইনের ভেতরে লুকিয়ে রাখা ৫২ টি সোনার বিস্কুট উদ্ধার করেন বিএসএফ জওয়ানেরা। এই ঘটনায় বাসের চালক মোহাম্মদ মোস্তফা এবং বাসের সহকারি মতিউর রহমানকে গ্রেফতার করেছে বিএসএফ। তাদের বাড়ি বাংলাদেশে। আটক হওয়া সোনার বিস্কুটের মূল্য ৪ কোটি ২৪ লক্ষ টাকা।

আন্তর্জাতিক রুটের বাসে এত বিপুল পরিমাণ সোনা উদ্ধারকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের ঠিক আগের দিন এইভাবে সোনা পাচারের ঘটনায় হতভাক বিএসএফ কর্তৃপক্ষ। তবে এদিন যে বিএসএফ জওয়ানদের তৎপরতায় এই বিপুল পরিমাণ সোনা উদ্ধার হয়েছে, তাদেরকে বিশেষভাবে পুরস্কৃত করার কথা ঘোষণা করেছেন বিএসএফের মহা নির্দেশক।

এদিকে, আরও একটি পৃথক ঘটনায় উত্তর ২৪ পরগনার বাগদার রনঘাট এলাকা থেকে মাছের ডিম উদ্ধার করেছে সীমান্তরক্ষী বাহিনী। ১৫টি প্লাস্টিকের ব্যাগে করে এই মাছের ডিম বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল। বিএসএফের ৬৮ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানেরা নাইট ভিশন ক্যামেরার মাধ্যমে নজরদারি চালানোর সময় তারা লক্ষ্য করেন যে, তিন চারজনের একটি চোরাচালানকারীর দল প্লাস্টিক ব্যাগ নিয়ে কোদালিয়া নদী পার করে ভারতীয় সীমান্তের দিকে প্রবেশ করার চেষ্টা করছে। 

এই সময় তাদেরকে তাড়া করলে চোরাকারবারীরা ভয় পেয়ে প্লাস্টিকের ব্যাগগুলি ফেলে রেখে বাংলাদেশের দিকে পালিয়ে যায়। আর সেখান থেকেই উদ্ধার হয় মাছের ডিম ভর্তি ১৫ টি প্লাস্টিকের ব্যাগ। উদ্ধার হওয়া মাছের ডিমের মূল্য প্রায় পৌনে চার লক্ষ টাকা। উদ্ধার হয় মাছের ডিমগুলিকে বার্তা থানা পুলিশের হাতে পক্ষ থেকে তুলে দেওয়া হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন