Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

অশোকনগরের বিধায়কের উদ্যোগে সামগ্রী প্রদান

 

Delivery-of-content

সমকালীন প্রতিবেদন : 'দুয়ারে সরকার' ‌শিবির চলাকালীন বিশেষ শিবিরের আয়োজন করে এলাকার মানুষদের হাতে বিভিন্ন সামগ্রী তুলে দেওয়া হল। এই উদ্যোগ উত্তর ২৪ পরগনার অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামীর। বুধবার এই বিশেষ শিবির বসেছিল উত্তর ২৪ পরগনার হাবরা ২ নম্বর ব্লকের রাজিবপুর খেলার মাঠে। বিধায়ক ছাড়াও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের পদস্থ আধিকারিকেরা।

কলকাতার পাইকারি বাজারে সোনার গয়নার যে বাক্স তৈরি হয়, তার অধিকাংশ তৈরি হয় উত্তর ২৪ পরগনার অশোকনগর এলাকায়। এই কাজের সঙ্গে মূলত সংখ্যালঘু সম্প্রদায়ের যুবকেরা যুক্ত। দিদির দূত হিসেবে এলাকায় গিয়ে বিধায়ক জানতে পারেন, কোনও কারণে এই যুবকেরা সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা পাওয়া থেকে বঞ্চিত রয়েছেন।

এরপরই বিধায়ক নারায়ণ গোস্বামী এব্যাপারে উদ্যোগী হন। এলাকার ৮ টি গ্রাম পঞ্চায়েত, হাবড়া ২ নম্বর পঞ্চায়েত সমিতি, বিডিও এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এরপর এলাকার মানুষদের হাতে বিভিন্ন সামগ্রী তুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়।

আর সেই উদ্যোগের অংশ হিসেবে এদিন একটি বিশেষ শিবিরের মাধ্যমে গয়নার বাক্স তৈরির টুলস, ট্রাই সাইকেল, শ্রবণ যন্ত্র ইত্যাদি সামগ্রী বিতরণ করা হয়। বিধায়ক জানিয়েছেন, এরপরেও যদি কেউ বাদ থাকেন, তাদেরকেও আগামী দিনে এই ধরণের সামগ্রী প্রদান করা হবে।

উল্লেখ, গত ১ এপ্রিল থেকে রাজ্য জুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। অশোকনগরের বিভিন্ন এলাকাতেও এর শিবির চলছে। তারইমধ্যে আলাদা করে এদিন সরকারি উদ্যোগে এই বিশেষ শিবিরের মাধ্যমে প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়ায় উপকৃত এলাকার মানুষ।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন