Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

জনবহুল এলাকায় বৃদ্ধার গলা থেকে সোনার হার ছিনতাই

 ‌‌

Snatch-the-gold-chain

সমকালীন প্রতিবেদন : ‌জনবহুল এলাকায় প্রকাশ্য দিবালোকে ছিনতাইবাজের কবলে পরলেন এক বৃদ্ধা। রীতিমতো গায়ের জোর খাটিয়ে ছিনতাইকারী ওই বৃদ্ধার গলা থেকে ভারী সোনার চেন ছিনতাই করে পালালো। অনেক চেষ্টা করেও রক্ষা করতে পারেন নি সোনার গয়নাটি। 

শুক্রবার সাতসকালে এই ছিনতাইয়ের ঘটনাটি ঘটে উত্তর ২৪ পরগনার বারাসত শহরে। জানা গেছে, বারাসত পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের অর্ন্তগত সারদাপল্লী এলাকার বাসিন্দা বছর ৬৫ বয়সের বৃদ্ধা মঞ্জুরানি পাল এদিন এই ছিনতাইয়ের ঘটনার কবলে পরেন।

তিনি জানান, শারীরিক অসুস্থতার তিনি চিকিৎসকেরা তাঁকে সকালে হাঁটার পরামর্শ দিয়েছেন। করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন তিনি ঘরেই হাঁটাচলা করতেন। কিন্তু অসুস্থতা বেড়ে যাওয়ায় গতকাল থেকেই পাড়ার ভেতরে সকালে একাই নতুন করে হাঁটা শুরু করেন।

শু্কবার সকালেও তিনি হাঁটতে বের হন। যাওয়ার সময় পাড়ার মোড়ে এক যুবককে মোটর সাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখেন তিনি। কিন্তু তখন তিনি বিষয়টিকে গুরুত্ব দেন নি। ফেরার সময় হঠাৎ করেই তিনি খেয়াল করেন যে, মাথায় হেলমেট পরা ওই যুবক তাঁকে অনুসরণ করছে।

এর কয়েক মুহূর্ত পরই ওই যুবক মঞ্জুদেবীর গলায় থাকা ২ ভরির সোনার চেনটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বৃদ্ধা তাঁর দামি গয়নাটি রক্ষা করার আপ্রাণ চেষ্টা করার পাশাপাশি তাঁকে রক্ষা করার জন্য চিৎকারও করতে থাকেন। কিন্তু কেউই তখন এগিয়ে আসেন নি।

এরপর ওই ছিনতাইকারী বৃদ্ধাকে রাস্তার উপর ফেলে দিয়ে গলা থেকে সোনার চেনটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। প্রতিবেশীরা ঘটনাস্থলে এসে পৌঁছানোর আগেই এলাকা ছেড়ে পালায় ওই ছিনতাইকারী। গোটা ছিনতাইয়ের ঘটনাটি এলাকার একটি সি সি ক্যামেরায় ধরা পরেছে।

ঘটনার পর থেকেই আতঙ্কিত ওই বৃদ্ধা এবং তাঁর পরিবারের সদস্যরা। বৃদ্ধা জানান, ছিনতাইয়ের ঘটনার পর থেকে তিনি বাড়িতে স্থির থাকতে পারছেন না। আতঙ্ক এতোটাই তাঁকে গ্রাস করেছে যে, তিনি আর রাস্তায় হাঁটতে বের হবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন।

প্রকাশ্য দিবালোকে বারাসত শহরের বুকে জনবহুল এলাকায় এইভাবে ছিনতাইয়ের ঘটনায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। ছিনতাইয়ের শিকার বৃদ্ধার পরিবারের পক্ষ থেকে বারাসত থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

বৃদ্ধার পরিবারের সদস্যদের প্রশাসনের কাছে আবেদন, তারা যেন ঘটনার তদন্ত করে ছিনতাইকারীকে গ্রেপ্তার করে সোনার গয়নাটি তাঁদেরকে ফিরিয়ে দিতে পারে। সি সি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে পুলিশ দুষ্কৃতীর নাগাল পাওয়ার চেষ্টা করছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন