Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৬ মার্চ, ২০২৩

নিয়োগপত্র পাওয়ার দাবিতে অবস্থান বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

 

Position-protest-job-seekers

সমকালীন প্রতিবেদন : ‌নিজেদের ন্যায্য চাকরির নিয়োগপত্র পাওয়ার দাবিতে নতুন করে আন্দোলনে নামলেন চাকরিপ্রার্থীরা। সোমবার দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবারে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের অফিসের সামনে নিজেদের চাকরির নিয়োগপত্র পাওয়ার দাবিতে অবস্থান বিক্ষোভে বসেন ২০০৯ এর প্রাথমিকের যোগ্য প্রার্থীরা।

আন্দোলনকারীদের অভিযোগ, ২০০৯ সালে প্রাথমিক বিদ্যালয়ে চাকরির পরীক্ষায় তাঁরা সমস্ত স্তর যোগ্যতার সঙ্গে পার করে তালিকাভূক্ত হয়েছেন। তারপরেও রাজ্য সরকার তাদের হকের চাকরি থেকে বঞ্চিত করছে। নিজেদের ন্যায্য চাকরি পাওয়ার দাবিতে তাঁরা বহুবার আন্দোলন সগঠিত করেন। 

এই পরিস্থিতিতে তাঁরা হাইকোর্টের দারস্থ হন। সম্প্রতি হাইকোর্টও নির্দেশ দেয় যে, অবিলম্বে যোগ্যদের চাকরির নিয়োগপত্র দিতে হবে। তারপরও নিয়োগপত্র মেলেনি যোগ্য প্রার্থীদের। এই পরিস্থিতিতে তাঁরা নতুন করে আন্দোলনে নেমেছেন। সোমবার থেকে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের অফিসের সামনে অবস্থান বিক্ষোভে বসেন ২০০৯ এর প্রাথমিকের যোগ্য চাকরিপ্রার্থীরা। 

আন্দোলনকারীদের পক্ষে দেবাশিষ বিশ্বাস জানান, ১৩ বছর লড়াই আন্দোলনের পর ১৮৩৪ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ দেওয়ার জন্য হাইকোর্ট নির্দেশ দেয়। কিন্তু আজও সেই নিয়োগপত্র দেওয়া হয় নি। সম্প্রতি হাইকোর্ট নতুন করে ৪২০ জনের নিয়োগপত্র অবিলম্বে দেওয়ার নির্দেশ জারি করে।

এই ৪২০ জনের তালিকা প্রকাশ করে তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়ার দাবিতে এদিন নতুন করে আন্দোলনে নামেন চাকরিপ্রার্থীরা। এদিন তাঁরা জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের হাতে কোর্টের নির্দেশিকা তুলে দেন। তালিকা প্রকাশ না করা পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন