Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২০ মার্চ, ২০২৩

মথুরায় বেড়াতে গিয়ে শ্রীকৃষ্ণকে বিয়ে আইনের ছাত্রীর

 

Marriage-of-Shri-Krishna

সমকালীন প্রতিবেদন : ‌উত্তরপ্রদেশের একজন সুশিক্ষিত তরুণী রক্ষা। পেশায় আইনের ছাত্রী। বহুদিন ধরেই ভালোবেসেছেন একজনকে। এক জায়গায় বেড়াতে গিয়ে প্রথম দেখা আর সেখানেই প্রেমে পড়া। প্রথম প্রথম বাড়ি থেকে আপত্তি থাকলেও, একে অপরের প্রতি এমন অগাধ প্রেম দেখে বাড়ির লোকেরাও আর ঠেকিয়ে রাখতে পারেননি। 

অবশেষে মথুরাতে এক মন্দিরে দাঁড়িয়ে অগ্নিকে সাক্ষী রেখে রক্ষা তাঁর সেই প্রিয়জনের সঙ্গে বিয়ে সেরে ফেললেন। কি নাম সেই পাত্রের? তিনি যে সে নন, তিনি স্বয়ং শ্রীকৃষ্ণ! 

না, কোনও গল্পকথা নয়। একদম সত্য ঘটনা। তবে এমনটা যে আগে ঘটেনি তা নয়, এর আগেও অনেক ক্ষেত্রে দেখা গেছে, গ্রামের ধর্মপ্রাণ মেয়েরা ভালোবেসে শিব কিংবা কৃষ্ণের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। 

তবে এবারের তফাৎটি হলো, রক্ষা গ্রামের কোনও অতি সাধারণ মেয়ে নন। তিনি অত্যন্ত শিক্ষিত একজন আইনের ছাত্রী। রক্ষার এই প্রেমের গল্পটি শুরু হয় গত বছর জুলাই থেকে। 

জানা যাচ্ছে, গত বছর জুলাই মাসে উত্তরপ্রদেশের এই তরুণী রক্ষা তাঁর বাবার সঙ্গে মথুরা বেড়াতে গিয়েছিল। আর সেখানে বেড়াতে গিয়েই তিনি কৃষ্ণের প্রেমে পড়ে যান। তারপর থেকেই তিনি ভেবে নিয়েছিলেন, জীবনে প্রতিটি অধ্যায়ে তিনি নিজের জীবনসঙ্গী হিসেবে কৃষ্ণকেই দেখতে চান।

রক্ষা বলেন, 'মথুরা ‌থেকে ঘুরে আসার পর থেকেই আমি স্বপ্ন দেখতাম, শ্রীকৃষ্ণ এবং আমার বিয়ের। সেখানে আমরা একে অপরকে মালা পরিয়ে দিচ্ছি। আর তারপর থেকেই একমাত্র কৃষ্ণকেই বিয়ে করার জন্য আমার এই সিদ্ধান্ত।'‌

প্রথম প্রথম রক্ষার এই আবদার শুনে তাঁর বাবা এবং বাড়ির বাকি সমস্ত সদস্যরা বেশ বিস্মিত হয়েছিলেন। তাঁরা প্রথমে এই বিয়ে নিয়ে আপত্তি করলেও শ্রীকৃষ্ণের প্রতি রক্ষার এই অগাধ ভালোবাসা দেখে আর আপত্তি না করে শেষ পর্যন্ত বিয়েতে রাজি হন।

রক্ষার বাবা বলছেন, '‌ভগবান শ্রীকৃষ্ণের প্রতি আমার মেয়ের এই পরিমাণ ভালবাসা এবং নিষ্ঠা দেখে আমি আর মেয়েকে আপত্তি জানাতে পারিনি। তারজন্যই মেয়ের বিয়ের যাবতীয় আয়োজন করে বেশ ধুমধাম করেই মেয়ের বিয়ে দিয়েছি।' ‌নিজের প্রিয়জনকে বিয়ে করার পরে বেশ খুশি আইনের ছাত্রী রক্ষা। 

প্রথমে অনেকে তাঁদের বিয়ে নিয়ে প্রশ্ন তুললেও ধার্মিক সনাতনীরা বলেন, এমন রীতি শাস্ত্রে আছে। সেক্ষেত্রে অনেকেই আগে ভগবান শিব অথবা কৃষ্ণের সঙ্গে বিয়ে করে তারপরে অন্য কোনও পুরুষকে বিয়ে করেন। তবে এক্ষেত্রে রক্ষা রাজি নন একদমই। অন্য কোনও পুরুষকে আর বিয়ে নয়। নিজের গোটা জীবনটাই তিনি কাটিয়ে দিতে চান তাঁর একমাত্র প্রিয়জন শ্রীকৃষ্ণের সঙ্গেই।






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন