Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২০ মার্চ, ২০২৩

‌মতুয়া মেলায় বিধায়ক বিশ্বজিৎ দাস

MLA-Biswajit-Das-at-Matua-Mela

সমকালীন প্রতিবেদন : সোমবার সকালে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগর ঠাকুরবাড়ির মতুয়া ধর্ম মহামেলায় হাজির হলেন বিধায়ক বিশ্বজিৎ দাস। এদিন তিনি কামনা সাগরের ঘাটে যান। মন্দিরে পুজো দেন। ডাঙ্কা কাঁধে তুলে নিয়ে বাজাতেও দেখা যায় তাঁকে।

হরিচাঁদ ঠাকুরের ২১২ তম আবির্ভাব তিথি উপলক্ষ্যে ঠাকুরবাড়ি প্রাঙ্গণে রবিবার থেকে শুরু হয়েছে মতুয়া ধর্ম মেলা। আর এই মেলায় দেশ–বিদেশ থেকে লক্ষ লক্ষ মতুয়া ভক্ত ঠাকুরনগরে হাজির হচ্ছেন। ঠাকুরবাড়ি সংলগ্ন মাঠে বসেছে মেলা। দোকানদারেরা জানালেন, এবারে মতুয়া ভক্তদের আগমন বেশি হওয়ায় বিক্রিও হচ্ছে যথেষ্ট।

এই ধর্মমেলা উপলক্ষ্যে ইতিমধ্যেই মতুয়া ভক্তদের উদ্দেশ্যে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও। কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী ইতিমধ্যেই সশরীরে ঠাকুরনগর ঘুড়ে গেছেন। হাজির হচ্ছেন আরও অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্ব।

এদিকে, এই ধর্মমেলা উপলক্ষ্যে মতুয়াদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জী। সেই বার্তায় তিনি জানিয়েছেন, 'হরিচাঁদ ঠাকুর সকলের শিক্ষার জন্য যে চিন্তা করতেন, তা আজও আমাদের কাছে প্রাসঙ্গিক। তাঁর লড়াই, সংগ্রামে আজও আমরা অনুপ্রাণিত হই। দেশের একতার শিকড় মতুয়া মহা সংঘের মধ্যেই নিহিত আছে।'‌ 

রবিবার রাত থেকে বনগাঁ মহকুমা জুড়ে প্রচুর এলইডি টিভি লাগানো হয়েছে। ঠাকুরবাড়ি প্রাঙ্গণেও একই ধরণের ব্যবস্থা করা হয়েছে। আর সেই এলইডি টিভিতেই মতুয়া ভক্তদের উদ্দেশ্যে দেওয়া অভিষেক ব্যানার্জীর বক্তব্য প্রচার করা হচ্ছে।  




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন