Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৩ মার্চ, ২০২৩

এক বছর পরেও ধরা পরে নি কংগ্রেস কাউন্সিলর খুনের মূল ষড়যন্ত্রকারী

 ‌

Main-conspirator-of-congress-councilor-murder-case

শম্পা গুপ্ত : ‌এক বছর কেটে গেলেও এখনও পর্যন্ত ধরা পড়লো না কংগ্রেস কাউন্সিলর খুনের প্রধান ষড়যন্ত্রকারীরা। হাইকোর্টের নির্দেশে এই খুনের ঘটনার তদন্তভার সিবিআই নিলেও এক্ষেত্রে এই কেন্দ্রীয় সংস্থা তাদের দক্ষতার প্রমান এখনও সম্পূর্ণ দিতে পারে নি।

এক বছর আগে আজকের দিনেই আততায়ীদের গুলিতে খুন হয়েছিলেন পুরুলিয়া জেলার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তখন কান্দু। এই ঘটনাকে কেন্দ্র করে রাজ্য জুড়ে রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়। কংগ্রেসের রাজ্য নেতৃত্ব ছুটে আসেন পুরুলিয়ায়।

পরবর্তীতে পরিবারের দাবি মেনে হাইকোর্টের নির্দেশে এই খুনের ঘটনার তদন্তের দায়িত্ব নেয় সিবিআই। তারা স্থানীয়র পাশাপাশি ভিন রাজ্য  থেকেও এই খুনের ঘটনায় জড়ির থাকার অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে। এপর্যন্ত মোট ৭ জনকে গ্রাপ্তার করা হয়েছে। 

যদিও পরিবারের অভিযোগ, এই খুনের ঘটনার পেছনে যে মূল ষড়যন্ত্রকারীরা রয়েছে, তাদের কাউকেই এখনও পর্যন্ত গ্রেপ্তার করতে পারে নি সিবিআই। আদৌ তারা কেউ ধরা পরবে কি না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তপন কান্দুর পরিবারের সদস্যরা।

পুরুলিয়া জেলা কংগ্রেসের পক্ষ থেকে আজকের দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করা হল। এদিন সকাল থেকেই নিহত তপন কান্দুকে শ্রদ্ধা জানাতে গোটা দিন ধরে ঝালদা শহর জুড়ে নানা সামাজিক কর্মসূচীর আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো সহ অনেকেই। 

এদিন তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দুকে সকাল থেকেই স্বামীর প্রতিকৃতির সামনে বসে থাকতে দেখা যায়। তিনি যথেষ্ট আবেগাপ্লুত ছিলেন। এই খুনের নেপথ্যে থাকা অনেক রাঘব বোয়াল এখনও অধরা রয়েছেন বলে মনে করেন তিনি।


 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন