Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৩ মার্চ, ২০২৩

দিনের টুকিটাকি : ‌১৩ মার্চ, ২০২৩

স্বচ্ছ ভারত

বনগাঁ মহকুমা জেআর ধর হাসপাতালের পক্ষ থেকে স্বচ্ছ ভারত অভিযান পালন করা হলো সোমবার। এদিন বনগাঁ মহকুমা হাসপাতালের পদাধিকারিকদের উপস্থিতিতে এই স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচি থেকেই হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে একটি অভিযোগ তোলা হয়, হাসপাতালের পাশে প্রতিবেশীরা বিভিন্ন সময়ে গৃহস্থালীর আবর্জনা হাসপাতালের মধ্যেই ফেলে রেখে যাচ্ছেন। ফলে হাসপাতাল চত্বর আবর্জনায় ভরে উঠছে। এই বিষয়ে তারা পুরসভা এবং প্রশাসনকে মৌখিকভাবে জানিয়েছেন। হাতে ফেস্টুন নিয়ে হাসপাতাল চত্বরে একটি সচেতনতার প্রচারাভিযানও চালানো হয়।

ছায়াবীথি

ফি বছরগুলির মতো এবছরও উত্তর ২৪ পরগনার গাইঘাটার তেঘরিয়া ছায়াবীথি ফাউন্ডেশন এর পরিচালনায় রক্তদান শিবির, বিনামূল্যে মেডিকেল চেক আপ, স্বল্পমূল্যে প্যাথলজিক্যাল টেস্ট সফলভাবে অনুষ্ঠিত হল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোবরডাঙার পুরপ্রধান শঙ্কর দত্ত, স্থানীয় পঞ্চায়েত প্রধান মিহির বিশ্বাস, মধুসূদনকাটি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান কালীপদ সরকার, কাস্টমস অফিসার চন্দ্রশেখর মন্ডল সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ। সংস্থার পক্ষ থেকে দিবারাত্র অক্সিজেন এবং নেবুলাইজারের ব্যবস্থা করা হয়েছে।

নতুন শোরুম

পাদুকা সংস্থা খাদিম এর নতুন নিজস্ব শোরুমের উদ্বোধন হল বনগাঁয়। জাতীয় সড়কের ধারে এদিন দুপুরে উদ্বোধনের সময় হাজির ছিলেন সংস্থার কর্মকর্তারা। সংস্থার পক্ষে রাজীব ব্যানার্জী জানান, এতোদিন বনগাঁ শহরের বিভিন্ন জুতোর দোকানে খাদিমের নানা মডেলের জুতো পাওয়া যাচ্ছিল। এক্ষেত্রে অনেকসময় কোম্পানির নতুন নতুন মডেল সেই দোকানগুলিতে সময়মতো হাজির করানো সম্ভব হচ্ছিল না। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে এখন থেকে এই শোরুমে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে ছোটদের পাশাপাশি পুরুষ এবং মহিলাদের নানা মডেলের জুতো পাওয়া যাবে।

সহায় অ্যাপ

জেলার মানুষদের প্রয়োজনে পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে জেলা পুলিশের পক্ষ থেকে চালু করা হয়েছিল সহায় নামে একটি মোবাইল অ্যাপ। আর সেই অ্যাপের মাধ্যমে যারা সহযোগিতায় এগিয়ে এসেছেন, এমন মানুষদের সম্মানিত করল জেলা পুলিশ। এদিন বেলগুমা পুলিশ লাইনে একটি অনুষ্ঠানের মাধ্যমে মোট ২৫ জনের হাতে শংসাপত্র তুলে দিলের জেলার পুলিশ সুপার অভিজিৎ ব্যানার্জী। উপস্থিত ছিলেন জেলার দুই অতিরিক্ত পুলিশ সুপার অম্লানকুসুম ঘোষ এবং চিন্ময় মিত্তল। এছাড়াও উপস্থিত ছিলেন ডিএসপি এবং মহকুমা পুলিশ আধিকারিক সহ জেলার সমস্ত থানার আইসি, ওসিরা। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন