Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৫ মার্চ, ২০২৩

মাটি বোঝাই ৬ টি ট্রাক্টর আটক পুলিশের

 

6-tractors-loaded-with-soil-were-seized

সমকালীন প্রতিবেদন : বেআইনিভাবে কাটা হচ্ছে মাটি। আর সেই মাটি ট্রাক্টর বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছে অন্যত্র। যাওয়ার সময় সেই মাটি পরছে রাস্তার উপরে। সামান্য বৃষ্টিতেই সেই মাটি রাস্তায় বিপজ্জনক পরিস্থিতি তৈরি করছে। আর তারই বিরুদ্ধে প্রতিবাদ জানাতে পথে নামলেন গ্রামবাসীরা।

উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার আকাইপুর গ্রাম পঞ্চায়েতের পানপাড়া এলাকার মানুষের অভিযোগ, প্রায় প্রতিদিনই এলাকার বিভিন্ন জায়গা থেকে বেআইনিভাবে মাটি কাটা হচ্ছে। আর সেই মাটি ট্রাক্টরে বোঝাই করে নিয়ে যাওয়ার সময় গ্রামের রাস্তার উপর ছড়িয়ে পরছে।

ওই মাটির উপর বৃষ্টির জল পরতেই তা বিপজ্জনক হয়ে উঠছে। যেমন হলো বুধবার সকালে। এদিন সাতসকালেই বৃষ্টি নামে। তার আগে ওই রাস্তা দিয়ে যাতায়াত শুরু করে দেয় মাটি বোঝাই ট্রাক্টর। তার থেকে রাস্তায় পরা মাটির উপর বৃষ্টির জল পরায় তা বিপজ্জনক হয়ে পরে। 

গ্রামবাসীদের অভিযোগ, এদিন সকালেই ওই রাস্তা দিয়ে সবজি নিয়ে সাইকেল চালিয়ে হাটে যাওয়ার সময় বেশ কয়েকজন গ্রামবাসী পরে গিয়ে আহত হন। এই ঘটনায় ক্ষোভের সৃষ্টি হয় গ্রামবাসীদের মধ্যে। তাদের অভিযোগ, স্থানীয় পঞ্চায়েত এবং প্রশাসনের মদতে এই বেআইনি মাটির কারবার চলছে। আর তাতে বিপদে পরতে হচ্ছে গ্রামবাসীদের।

এদিন সকালে ওই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে কয়েকজন গ্রামবাসী বিপদগ্রস্থ হয়ে পরায় ক্ষুব্ধ গ্রামবাসীরা মাটিবোঝাই ট্রাক্টর আটকে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাটি বোঝাই ৬টি ট্রাক্টরকে আটক করে নিয়ে যায়।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন