Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩

সিবিআইয়ের হাতে গ্রেপ্তার বাগদার চন্দন মন্ডল

 ‌

সমকালীন প্রতিবেদন : ‌নিয়োগ দুর্নীতি মামলায় অবশেষে গ্রেপ্তার করা হল উত্তর ২৪ পরগনার বাগদা থানার মামাভাগিনা এলাকার বাসিন্দা '‌রঞ্জন' ওরফে চন্দন মন্ডলকে। সিবিআই তাকে গ্রেপ্তার করে শুক্রবার আদালতে তোলে। সিবিআইয়ের আবেদনের বিত্তিতে বিচারক তাকে ৪ দিনের জন্য সিবিআই হেফাজতে পাঠানো নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, সিবিআইয়ের পক্ষ থেকে দুদিন আগে বাগদায় চন্দন মন্ডলের বাড়িতে একটি নোটিশ লাগিয়ে দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয় যে, আজকেই যেন চন্দন মন্ডল নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে গিয়ে দেখা করে।

সূত্রের খবর সিবিআইয়ের নোটিশ অনুযায়ী এদিন নিজাম প্যালেসে যায় চন্দন। কিন্তু জিজ্ঞাসাবাদে সে সিবিআই অফিসারদের অসহযোগিতা করে, এই অভিযোগ তুলে এদিন তাকে গ্রেপ্তার করে সিবিআই। আর তারপরই তাকে আদালতে তোলা হয়। 

উল্লেখ্য, ২০২১ সালে সোস্যাল মিডিয়ার মাধ্যমে 'রঞ্জন' চরিত্রটিকে প্রথম প্রকাশ্যে আনেন প্রাক্তন সিবিআই কর্তা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন্দ্রনাথ বিশ্বাস।‌ পরে জানা যায়, এই রঞ্জন আসলে বাগদার চন্দন মন্ডল। আর তখন থেকেই রাজ্য জুড়ে হইচই পরে যায়।

অভিযোগ, স্কুলের বিভিন্ন স্তরের চাকরির জন্য এই রঞ্জন মন্ডলের হাত ধরে কোটি কোটি টাকা কলকাতায় পৌঁছেছে। কিন্তু সেই টাকা কলকাতার কার কাছে চন্দন পৌঁছে দিয়েছে, তা এখনও তদন্ত করে বের করতে পারে নি সিবিআই।

গত বছর একাধিকবার সিবিআই এবং ইডি চন্দনের বাগদার বাড়িতে হানা দিয়েছিল। সেকান থেকে বেশ কিছু নথি উদ্ধার করা হয়। তখন অবশ্য চন্দন মন্ডলকে গ্রেপ্তার করা হয় নি। তারপর এতোদিন বাদে তাকে কেন গ্রেপ্তার করা হলো, তা নিয়েই ধোঁয়াশা শুরু হয়েছে। এই গ্রেপ্তারি নিয়োগ দুর্নীতি মামলায় কোনও কাজে আসবে কি না, এখন সেটাই দেখার।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন