Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩

১১ জন সমর শিক্ষার্থীকে ৬ বেঙ্গল ব্যাটেলিয়নের সম্মান

 ‌

6-Bengal-Battalion

সমকালীন প্রতিবেদন : ‌এবছরের দিল্লির রাজপথে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নিয়েছিলেন ৬ বেঙ্গল ব্যাটেলিয়ন এনসিসির ১১ জন সমর শিক্ষার্থী। সেই ১১ জন শিক্ষার্থীকে ৬ বেঙ্গল ব্যাটেলিয়নের পক্ষ থেকে শুক্রবার বিশেষ সম্মান জানানো হল।

এদিন ব্যাটেলিয়নের বনগাঁর কার্যালয়ে তাদেরকে সম্বর্ধিত করলেন ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার কর্ণেল সুমিত রমেশ রনদীভ। উপস্থিত ছিলেন ব্যাটেলিয়নের বিভিন্ন স্তরের অফিসার, কর্মীরা। এদিন প্রত্যেক শিক্ষার্থীর হাতে উপহার তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, প্রতি বছর প্রজাতন্ত্র দিবসে সারা দেশের বিভিন্ন ব্যাটেলিয়নের পক্ষ থেকে বাছাই করা সমর শিক্ষার্থীদের নিয়ে এনসিসির একটি বাহিনী গঠন করা হয়। তাঁরা প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নেন। আর এই অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ পাওয়া একজন সমর শিক্ষার্থীর জন্য যথেষ্ট সম্মানের।

এবছর এই দলে দেশের বিভিন্ন এনসিসি ব্যাটেলিয়ন থেকে যে কজন সমর শিক্ষার্থী অংশ নিয়েছিলেন, তারমধ্যে ১১ জনই ছিলেন ৬ বেঙ্গল ব্যাটেলিয়নের, যা একটি রেকর্ড। আর সেই ঘটনাকে স্মরণীয় করে রাখতে এদিন অংশগ্রহনকারী সমর শিক্ষার্থী এবং তাঁদের পরিবারের সঙ্গে একটি গেট টুগেদারেরও আয়োজন করা হয়।

৬ বেঙ্গল ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার কর্ণেল সুমিত রমেশ রনদীভ জানান, 'এই জেলা তথা এই রাজ্যে যথেষ্ট প্রতিভাধর ছেলেমেয়ে রয়েছেন, যারা সমর শিক্ষার্থী হিসেবে নিজেদের যোগ্যতার প্রমান দিতে পারেন। এই ধরনের সমর শিক্ষার্থীদেরকে খুঁজে বের করে তাঁদেরকে প্রশিক্ষণের মাধ্যমে আরও ভালো করে তৈরি করে দেশের সামরিক বাহিনীতে কাজে লাগাতে পারার মধ্যেই আমাদের সার্থকতা।'‌

প্রজাতন্ত্র দিবসে ৬ বেঙ্গল ব্যাটেলিয়নের পক্ষ থেকে যে ১১ জন সমর শিক্ষার্থী দিল্লির কুজকাওয়াজে অংশ নিয়েছিলেন, তাঁরা হলেন– সুদীপ্তা সিনহা, রাকিজা খাতুন, সাবিনা ইয়াসমিন, সাথী বিশ্বাস, বৃষ্টি মন্ডল, শুভজিৎ ঘোষ, রুবেল মন্ডল, সাগর সাহা, অতনু রায়, বিপাশা দেবনাথ এবং দেবকুমার বিশ্বাস। 





  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন