Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩

রাস্তার কাজ বন্ধ করে দিলেন গ্রামবাসীরা

The-villagers-stopped-the-road-work

সমকালীন প্রতিবেদন : পঞ্চায়েতের পক্ষ থেকে গোটা রাস্তার সামান্য অংশ পাকা করার উদ্যোগ নেওয়া হয়েচে। কিন্তু গ্রামবাসীদের দাবি, ‌গ্রামের গোটা রাস্তাটাই পাকা করতে হবে। আর এই দাবিতে কাজ বন্ধ করে দিলেন গ্রামবাসীরা। উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানা এলাকার ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গাইঘাটা থানার ইছাপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের হাটখোলা এলাকায় প্রায় সাড়ে ৩ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে কাঁচা অবস্থায় পরে রয়েছে। বর্ষার সময় সেই রাস্তা দিয়ে যাতায়াতের খুবই সমস্যা দেখা দেয়। তাই গ্রামবাসীদের দাবি এই রাস্তাটি পাকা করে দেওয়ার।

এদিকে, মঙ্গলবার সকালে রাস্তার শুরু অংশে ইট ফেলে রাস্তা তৈরির কাজ শুরু করতে আসেন শ্রমিকেরা। খোঁজ নিয়ে গ্রামবাসীরা জানতে পারেন, গোটা সাড়ে ৩ কিলোমিটার রাস্তার মধ্যে মাত্র ৩০০ মিটার রাস্তা পাকা করার উদ্যোগ নিয়েছে স্থানীয় পঞ্চায়েত।

আর এতেই ক্ষোভ তৈরি হয় গ্রামবাসীদের। তাঁদের দাবি, ৩০০ মিটার নয়, গোটা রাস্তাটাই পাকা করতে হবে। না হলে কাজ বন্ধ থাকবে। এই দাবিতে এরপর গ্রামবাসীরা রাস্তা তৈরির কাজ বন্ধ করে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন স্থানীয় পঞ্চায়েত প্রধান শঙ্করী পাল।

প্রধান শঙ্করী পাল গ্রামবাসীদের জানান, আপাতত যে টাকা অনুমোদন হয়েছে, সেই টাকায় রাস্তার কিছু অংশ পাকা করা সম্ভব হবে। পরবর্তীতে বাকি অংশ করা হবে। কিন্তু প্রধানের সেকথা মানতে চান নি গ্রামবাসীরা। তাঁরা নিজেদের দাবিতে অনড় থাকেন।

গ্রামবাসীদের বক্তব্য, সামনেই পঞ্চায়েত নির্বাচন। তাই তড়িঘড়ি রাস্তার কিছুটা অংশ পাকা করার উদ্যোগ নেওয়া হয়েছে। ভোট মিটে গেলে বাকি অংশ আর পাকা হবে না। ফলে সমস্যা থেকেই যাবে। গোটা রাস্তা পাকা না করা হলে কোনও অংশেরই কাজ গ্রামবাসীরা করতে দেবেন না বলে জানিয়েছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন