Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩

বিদ্যুৎ পর্ষদ পেনশনার্স অ্যাসোসিয়েশনের রাজ্য সম্মেলন

 

State-Convention

সমকালীন প্রতিবেদন : ‌পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ পর্ষদ পেনশনার্স অ্যাসোসিয়েশনের ৩২ তম রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হল উত্তর ২৪ পরগণা জেলার হাবড়া শহরে। একদিনের এই সম্মেলন অনুষ্ঠিত হয় হাবড়ার কলতান প্রেক্ষাগৃহে। নিজেদের দাবিদাওয়ার সমর্থনে এই সম্মেলনের আয়োজন করা হয়। 

এই সম্মেলনে রাজ্যের বিভিন্ন জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনেকে আগের দিনই হাবড়া শহরে পৌঁছে যান। সম্মেলন প্রস্তুতি কমিটির ব্যবস্থাপনায় সেই প্রতিনিধিদের নির্দিষ্ট আবাসে রাত্রিবাসের ব্যবস্থা করা হয়। পরদিন সকাল থেকে শুরু হয় সম্মেলনের কাজ।

এই রাজ্য সম্মেলনে প্রতিনিধি, স্বেচ্ছাসেবক এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ মোট ৮৫০ জন উপস্থিত ছিলেন। সম্মেলনে মূল ৫ দফা দাবি তুলে ধরা হয়। বক্তারা তাঁদের বক্তব্যের মাধ্যমে সরকারের কাছে তাঁদের দাবিদাওয়াগুলি তুলে ধরেন।

দাবিগুলির মধ্যে রয়েছে–  জনবিরোধী বিদ্যুৎ সংশোধনী আইন ২০২২ বাতিল করতে হবে। পেনশন তহবিলের অছি পরিষদে পেনশনারদের প্রতিনিধিত্বের ব্যবস্থা করতে হবে। 

এর পাশাপাশি, ২০ বছর চাকুরিকালের ভিত্তিতে পূর্ণ পেনশন চালু করতে হবে। ইপিএফ প্রথা বাতিল করে সকল কর্মীর জন্য পেনশন চালু করতে হবে এবং পেনশন প্রাপকদের জন্য কর্মরত কর্মীদের মতো বিদ্যুৎভাতা দিতে হবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন