Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩

গন্ডারের আক্রমণে পালালো পর্যটকদের গাড়ি

 ‌

Rhino-attack

সমকালীন প্রতিবেদন : জঙ্গল সফরের অফবিট মানেই একদিকে মজার আবার অন্যদিকে রোমহর্ষক। তেমন ঘটনাই ঘটলো অসমের এক জাতীয় উদ্যানে। জঙ্গলের ভেতরে ঘুরতে থাকা পর্যটকদের একটি গাড়িকে তাড়া করলো গন্ডার। বাধ্য হয়ে পিছু হটতে হয় পর্যটকদের। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে একটি একশৃঙ্গ বিশিষ্ট গণ্ডারকে। সংবাদসংস্থা সূত্রে খবর, মানস জাতীয় উদ্যানে এই ভিডিও তোলা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, একশৃঙ্গ গণ্ডারটি পর্যটকদের একটি গাড়িকে তাড়া করেছে।  

দিন কয়েক আগে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে ট্যুইটারে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, জঙ্গলের মধ্যে রাস্তা ধরে এগোচ্ছে একটি সাফারি জিপ। আর পিছন থেকে দ্রুত গতিতে তাড়া করে আসছে একটি একশৃঙ্গ গণ্ডার। 

পরিস্থিতি বিবেচনা করে গাড়ির চালক পিছু হটার সিদ্ধান্ত নেন। সেই অনুযায়ী শেষ পর্যন্ত পর্টকদের গাড়িটি গতি বাড়িয়ে ঘটনাস্থল থেকে অনেকটা দূরে সরে আসে। গাড়িটি গন্ডারের নাগালের বাইরে চলে যায়। ফলে বিপদ থেকে রক্ষা পান ওই গাড়িতে থাকা পর্যটকেরা। 

আসলে জঙ্গলের ভেতরে বন্য প্রাণীদের বিরক্ত না করলে তারা পর্যটকদের গাড়িকে উপেক্ষা করে। কারণ, জাতীয় উদ্যানগুলোতে এই ধরনের গাড়ির নিত্য যাতায়াত থাকে। 

কিন্তু কখনো কখনো তারা ওই গাড়ি দেখে, গাড়ির শব্দে বা গাড়ির পর্যটকদের হৈ-হুল্লোড়ে বিরক্ত হয়ে আক্রমণ করে। মানস জাতীয় উদ্যানের ফরেস্ট রেঞ্জ অফিসার বাবুল ব্রহ্ম এমনটাই জানিয়েছেন। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন