Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

দিদির দূত এর কাছে লক্ষ্মীর ভান্ডার না পাওয়ার অভিযোগ

 ‌

Complaints-about-not-getting-Lakshmi-Bhandar

সমকালীন প্রতিবেদন : ‌আবাস যোজনা নয়, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা না পেয়ে 'দিদির দূত'‌ কর্মসূচিতে অংশ নেওয়া তৃণমূলের প্রতিনিধি দলের সামনে ক্ষোভ উগরে দিলেন এলাকার মহিলারা। তাঁদের অভিযোগ, একাধিকবার আবেদন করেও মেলে নি এই প্রকল্পের সুবিধা।

রবিবার 'দিদির দূত' কর্মসূচি রুপায়নে উত্তর ২৪ পরগনা জেলার গোবরডা‌ঙা থানার বেড়গুম ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় হাজির ছিলেন তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি তথা বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস।  

বিশ্বজিৎবাবু এদিন এই পঞ্চায়েতের গনদ্বীপায়ন এলাকায় হাজির হলে এলাকার মহিলারা তাঁকে ঘিরে না পাওয়ার যন্ত্রনার কথা তুলে ধরেন। এলাকার একাধিক মহিলার অভিযোগ, তাঁরা বার বার আবেদন করা সত্ত্বেও এখনও পর্যন্ত লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা পান নি। 

বিভিন্ন কাগজপত্র সহ দুয়ারে সরকার এর শিবিরে হাজির হয়ে আবেদনপত্র জমা দিয়েছেন তারা। তবুও মেলে নি লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা। পঞ্চায়েতের প্রধান রুমা সরকার তাদের কোনওরকম সহযোগিতাও করেন না বলে অভিযোগ করেন তাঁরা। 

শুধু লক্ষ্মীর ভান্ডারই নয়, এখানেও আবাস যোজনার বাড়ি না পাওয়ার অভিযোগ রয়েছে। সেক্ষেত্রে তাদের অভিযোগ, যাদের পাকা বাড়ি আছে, তারাই আবার সরকারি বাড়ি পেয়েছেন। গন দ্বীপায়ন এলাকায় এদিন বিশ্বজিৎবাবুর কাছে এমন অভিযোগ জানান বেশ কয়েকজন গ্রামবাসী।

এব্যাপারে দলের প্রতিনিধি তথা দিদির দূত বিশ্বজিৎ দাস অভিযোগকারীদের সমস্ত কথা শুনে তাদের সমস্যার সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহনের আশ্বাস দেন। তিনি বলেন,  টেকনিক্যাল কারণে কিছু ক্ষেত্রে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা পান নি। তাঁরা যাতে এই সুবিধা পেতে পারেন, তার ব্যবস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্বের নির্দেশে গত ১১ জানুয়ারি থেকে রাজ্যজুড়ে শুরু হয়েছে দিদির দূত এবং দিদির সুরক্ষা কবচ কর্মসূচি। এই কর্মসূচিতে অংশ নিতে বিভিন্ন গ্রামে হাজির হয়ে যাচ্ছেন দলের নেতৃত্বরা। আর সেখানেই উঠে আসছে বঞ্চিত মানুষদের না পাওয়ার অভিযোগ।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন