Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

বাস্তবের 'বাহুবলী'র সন্ধান মিললো

 

Real-Baahubali-found

সমকালীন প্রতিবেদন : ‌সিনেমায় নয়, এবারে বাস্তবের 'বাহুবলী'‌র সন্ধান মিললো। এক যুবকের মাথায় চাপানো রয়েছে আস্ত একটি বাইক! আর সেই অবস্থাতেই তরতর করে মই বেয়ে বাসের মাথায় উঠে গেলেন ওই যুবক। 

এত অনায়াসেই করলেন কাজটা। যেন কাজটা তার কাছে বাঁহাতের খেল। এই দৃশ্য দেখে লোকেরা বলছেন, টিভির পর্দা থেকে 'বাহুবলী' যেন বেরিয়ে এসেছেন বাস্তব জীবনে।

দক্ষিণ ভারতের বিখ্যাত সিনেমা 'বাহুবলী' অনেকেই দেখেছেন। পর্দায় এক একটি সিন হচ্ছে, আর চারিদিক ভরে যাচ্ছে দর্শকের হাততালি এবং সিটিতে। সিনেমায় অন্যতম একটি সিন ছিল, যেখানে বাহুবলী এক বিশাল শিবলিঙ্গকে কাঁধে বয়ে নিয়ে যাচ্ছেন অনায়াসেই। 

গোটাটাই অভিনয় হলেও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওর সেই যুবক, যাকে সবাই বাস্তব জীবনের বাহুবলী বলে চিনছেন, তার কাছে এটি নিজের পেট পালনের একমাত্র উপায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওর ক্ষেত্রে দাবি করা হচ্ছে, স্থানটি রাঁচির কাটাটোলি চক এলাকার মূল বাসস্ট্যান্ডের ঘটনা।

ভাইরাল হওয়া ভিডিওটিতে পরিষ্কার দেখা যাচ্ছে যে, বাসস্ট্যান্ডে দূরপাল্লার একটি বাস দাঁড়িয়ে আছে, যা রওনা দেবে কিছুক্ষণের মধ্যেই। চারিদিকে লোকজনের ভিড়। আর তার মধ্যেই বাসের দিকে হেঁটে আসছেন এক যুবক। পেশায় যাকে বলে 'কুলি'। কিন্তু কাছে নেই কোনওরকম ব্যাগ বা বাক্স-প্যাটরা। 

তার বদলে রয়েছে ১০০ কেজির থেকেও অনেক ভারী আস্ত একটি বাইক। সেটি রাখা আছে তার মাথার উপর। আর সেই বাইক নিয়েই বাসের গায়ে লাগানো একটি মই বেয়ে বেশ তরতড়িয়ে উঠে গেলেন বাসের ছাদে।

ভিডিওতে দেখা যাচ্ছে, যুবকের পা টলছে না একটুও। তার মাথায় যে এত্তো ভারী একটি বস্তু আছে, তার আচরণে তা মনেই হচ্ছে না। সবথেকে বিস্ময়কর বিষয় হলো, কোনও প্রকার সাহায্য ছাড়াই সাবলীলভাবে সে একাই বাইকটিকে নিজের মাথার ওপরে ভারসাম্য বজিয়ে রেখেছিল। 

এমনকি হেঁটে আসার সময়তেও হাত দিয়ে বাইকটিকে ধরে রাখলেও মই বেয়ে ওঠার সময় হাত নামিয়ে নেন তিনি। নিজের ভারসাম্যের প্রতি তার কতটা বিশ্বাস তা এটা দেখলেই প্রমাণিত হয়। কোনও প্রকার অবলম্বন ছাড়াই বাইকটি তার মাথার ওপর ছিল। এমনকি সামান্য একটু ন‌ড়াচড়া করেনি পর্যন্ত।

মাত্র ৩৮ সেকেন্ডের এই ভিডিও দেখে যেমন বিস্মিত সকলে, তেমনি অনেকেই বলছেন, নিজের পরিবারকে পালন করতে কিছু কিছু সময় কতটা অমানবিক পরিশ্রম করতে হয় এইরকম মানুষদের। 

যুবকের এই বিপুল শক্তি দেখে কেউ যেমন নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না, তেমনই কেউ কেউ আবার 'সুপারম্যান' বলে আখ্যা দিচ্ছেন তাকে। শেষ পর্যন্ত অনেকেই একবাক্যে মেনে নিতে বাধ্য হয়েছেন যে, এই যুবকই হলেন বাস্তবের 'বাহুবলী'।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন