Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২

চীনা দম্পতির করোনার অভিনব রক্ষা কবজে হইচই

Corona-fancy-protective-charms

সমকালীন প্রতিবেদন : প্রায় তিনটে বছর করোনার কারণে নষ্ট হয়েছে বহু মানুষের। কাজ চলে গেছে অনেকের, আবার নিজের স্বজনকে হারিয়েছেন বহু লোকে। শেষমেষ প্রায় তিন বছর বাদে মানুষের জীবন থেকে করোনা বিদায় নিয়েছে বলে একপ্রকার ধরেই নিয়েছিলেন সাধারণ মানুষ। কিন্তু সেই চীনই আবার বাদ সাধল। 

যেই চীন থেকেই শুরু হয়েছিল করোনার, সেই চীনেই আবার বাড়তে শুরু করেছে করোনার নতুন ভ্যারিয়েন্ট BF.7 এর প্রকোপ। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, সম্পূর্ণভাবে শেষ হয়নি করোনার প্রকোপ। কেবলমাত্র সাময়িক এক বিরতিতে ছিল। বিরতির পরে আবার ফিরে আসছে নতুন রূপে।

চীন সবসম‌য়েই তাদের দেশের ভেতরকার খবর বাইরের দেশগুলির কাছে লুকানোর বিষয়ে কুখ্যাত। তবে তার এই কড়াকড়ির মাঝেও চীনের ভেতরকার যে ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, তা দেখে রীতিমতো আতঙ্কে বিশ্ববাসী।

করোনা রুখতে আবারও আগের মতো গ্লাভস, মাস্ক এবং ফেস শিল্ড ব্যবহার করতে হতে পারে। তবে চীনের এক দম্পতির এইটুকু প্রতিরক্ষা উপকরণ কম মনে হয়েছে। করোনার প্রভাব যতই বাড়ুক না কেন, প্রয়োজনীয় কাজ মেটাতে তো বাইরে যেতেই হবে। বাজার ঘাট করতে হোক বা সংসারের জন্য আয় করতে, বাইরে না বেরোলে সম্ভব নয় কোনটাই। 

তবে বাজার বা শপিংমলের মতো জনবহুল এলাকায় যাওয়া মানেই করোনায় সংক্রমিত হওয়ার সম্ভাবনা ততই বেড়ে যাওয়া। আর এইরকম পরিস্থিতি থেকে বেরোনোর জন্যই এক অদ্ভুত কৌশলের সাহায্য নিয়েছেন এই চীনা দম্পতি। তাদের এই অদ্ভূত কৌশলের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই আসা শুরু হয়েছে বিভিন্ন প্রতিক্রিয়া।

করোনার শুরু থেকেই আমরা অনেকেই ব্যবহার করে আসছি ফেস মাস্ক, গ্লাভস ইত্যাদি। তবে এই দম্পতি এইবার চলে গেছেন আরও এক ধাপ উপরে। শুধুমাত্র হাত বা মুখ নয়, এইবার তাদের করোনা প্রতিরোধের চেষ্টা গোটা শরীরকে ঢেকে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে, ফেসশিল্ড বা গ্লাভস ব্যবহার করে কেবলমাত্র মুখ ও হাত নয়, তাদের চারিদিকে ছাতার মতো এক বিশাল আকার প্লাস্টিকে নিজেদের গোটা শরীরকে ঘিরে তারা বেরিয়েছেন সবজি বাজারে কেনাকাটা করতে। রীতিমতো সকলের সঙ্গে দূরত্ব বজিয়েই দুজনে তাল মিলিয়ে হেঁটে যাচ্ছেন বাজারের ভেতর দিয়ে।

ডাক্তার এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা বারবার বলছেন, নিজেদের স্বাস্থ্যের খেয়াল রাখতে এবং করোনা সংক্রমণ থেকে দূরে থাকতে। তবে সেই সাবধানতাকে এই দম্পতি কতটা গুরুত্ব সহকারে নিয়েছেন, তা দেখে অবাক নেটিজেনরা। তাদের এই অতি সাবধানতাকে বাহবা দেওয়া উচিত, না কি এটা নিয়ে মজা করা উচিত, তাই নিয়েই আলোচনা চলছে নেট দুনিয়ায়।

ভাইরাল ভিডিওয় দেখা যাচ্ছে যে, খুব একটা প্রয়োজন না পড়লে ছাতার মতো সেই বড় প্লাস্টিকের ভেতর থেকে হাতও বের করছেন না কেউ। সবজি বাজার করার সময় মহিলা কেবলমাত্র সামান্য একটু হাত বের করে সবজিটুকু নিয়েই আবার সঙ্গে সঙ্গে হাত ঢুকিয়ে নিচ্ছেন ভেতরে।

করোনার সংক্রমণ থেকে বাঁচতে পিপিই কিট ব্যবহার করেছেন ডাক্তার থেকে শুরু করে অনেকেই। তবে চীনা দম্পতির এই ধরনের অদ্ভুত কৌশল করোনার সংক্রমণ থেকে বাঁচাতে কাজ দেবে কতটা, তা এই ভিডিওতে দেখে বলা মুশকিল।তবে এই ধরনের অস্বাভাবিক কৌশল এই প্রথম নয়। এর আগেও করোনা থেকে বাঁচতে একজনের দ্বারা স্যানিটাইজার খেয়ে নেওয়ার ঘটনা সামনে এসেছিল। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন