Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ২

 

Arrest-2

শম্পা গুপ্ত : ‌রীতিমতো হোটেল ভাড়া নিয়ে, পুলিশ পরিচয় দিয়ে পরিকল্পিতভাবে এবং অভিনব কায়দায় টাকা হাতানোর কাজ চালাচ্ছিল ভিন রাজ্যের দুই দুষ্কৃতী। অবশেষে পুলিশের হাতে ধরা পরে গেল তারা। উদ্ধার হল নগদ টাকা এবং মোবাইল ফোন।

পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরেই পুরুলিয়া শহরের একটি হোটেলে ঘাঁটি গেড়েছিল আলী রেজা এবং তানভীর হোসেন নামে মধ্যপ্রদেশের দুই দুষ্কৃতী। এই দুষ্কৃতীরা তাদের প্রতারণার জন্য বেছে নিত পুলিশের নাকা চেকিং এর আশপাশ এলাকা।

কিছুদিন আগেই পুলিশ জানতে পারে, শহরের বেশ কিছু জায়গা থেকে পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার ঘটনা ঘটানো হচ্ছে। এরপর পুলিশ বিশেষ নজরদারি শুরু করে। আর তখনই পুলিশ এই দুষ্কৃতীদের সন্ধান পায়। তারা সাধারণ পোষাকে এই প্রতারণা করতো।

পুলিশি তদন্তে জানা গেছে, শহরের যে সব এলাকায় পুলিশের নাকা চেকিৎ এর ব্যবস্থা রয়েছে, তার কিছুটা দূরে এই দুই প্রতারক নিজেদেরকে পুলিশ পরিচয় দিয়ে গাড়ি থামাতো। এরপর গাড়ির চালক বা আরোহীদের সঙ্গে থাকা টাকা, গয়না, মোবাইল পোন ইত্যাদি নিজেদের কাছে নিয়ে নিত।

গয়নাগুলি একটি নির্দিষ্ট খামে ভরে তাদের কাছে সুরখিত রাখার কথা বলে নকল গয়নার সঙ্গে সেগুলি অভিনব কায়দায় বদলে ফেলতো তারা। এবারে তাদের প্রতারণার ফাঁদে পরে অনেক কিছুই খুইয়েছেন এলাকার বাসিন্দারা।

পুলিশের অভিযানে ধরা পরার পর এই দুই ভিনদেশী প্রতারকের কাছ থেকে একাধিক মোবাইল ফোন, নকল গয়না, টাকা ইত্যাদি উদ্ধার হয়েছে। শুধু পুরুলিয়া নয়, আশপাশ জেলা ছাড়াও তারা ঝাড়খন্ড রাজ্যেও এই ধরনের প্রতারণার ঘটনা ঘটিয়েছে তারা।




‌ 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন