Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

সচেতনতার বার্তা নিয়ে সাইকেলে রাজ্য ভ্রমণ যুবকের

Youth-travel-state-by-bicycle

সমকালীন প্রতিবেদন : সাধারণ মানুষের উদ্দেশ্যে ৪ টি বার্তা নিয়ে সাইকেলে গোটা বাংলা ভ্রমণে বেরিয়েছেন শেখ রওশন মুন্সি। সাইকেলে তিনি রাজ্যের ২৩ টি জেলাকেই স্পর্শ করবেন। 

ইতিমধ্যেই তিনি ১৭ টি জেলা ঘুরে ফেলেছেন। এখন যাত্রাপথে মূলত এলাকার স্কুলগুলিতে যাওয়ার চেষ্টা করছেন তিনি। গত ১৪ সেপ্টেম্বর পূর্ব মেদিনীপুর জেলার ময়না থানার তিলখোজা এলাকা থেকে সাইকেলে বঙ্গদর্শনে বেরিয়ে পরেছেন তিনি। 

ইতিমধ্যেই দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, মুর্শিদাবাদ, মালদা, দুই দিনাজপুর, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, নদীয়া জেলাগুলি ঘুরে ফেলেছেন। এরপর বাকি জেলাগুলিতে যাবেন তিনি।

সাইকেলের সামনে একটি বোর্ড লাগিয়ে তাতে তাঁর এই সাইকেল ভ্রমণের উদ্দেশ্য লিখে রেখেছেন রওশন। তাতে তিনি উল্লেখ করেছেন, বাড়ির অব্যবহৃত জিনিসপত্র অপচয় না করে দু:‌স্থ মানুষদের পাশে দাঁড়ান, যোগ ব্যায়াম নিয়মিত করুন, সুস্থ থাকুন, শান্তি ও সম্প্রীতি বজায় রেখে ভ্রাতৃত্ববোধ গড়ে তুলুন এবং জল অপচয় বন্ধ করুন।

পুজোর ছুটি শেষ হয়ে এখন স্কুলগুলি খুলতে শুরু করেছে। আর তাই এখনকার ভ্রমণে শেখ রওশন বিভিন্ন স্কুলে গিয়ে ছাত্রছাত্রীদের যোগ ব্যায়াম করাচ্ছে‌ন এবং যোগ ব্যায়ামের উপকারিতা বোঝাচ্ছেন। পাশাপাশি, তার এই সাইকেল ভ্রমণের উদ্দেশ্যও জানাচ্ছেন।










কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন