Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

পূর্ণবয়স্ক দাঁতাল হাতির মৃতদেহ ঘিরে চাঞ্চল্য

 

Carcass-of-a-tusk-elephant

সমকালীন প্রতিবেদন : বিশালকার এক দাঁতাল হাতির মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো পশ্চিম মেদিনীপুরের শালবনি থানা এলাকায়। সাত সকালেই পূর্ণবয়স্ক দাঁতাল হাতিটির মৃতদেহ পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। খবর দেওয়া হয় বনদপ্তরে। কি কারনে এই হাতিটির মৃত্যু হল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

জানা গেছে, বেশ কিছুদিন ধরেই পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন জঙ্গল এলাকায় দাপিয়ে বেড়াচ্ছিল হাতির একটি বড় দল। তার মধ্যে প্রায় ২৫ টি হাতি ছিল বলে মনে করা হচ্ছে। হাতির দলটি মূলত শালবনি এলাকার জঙ্গল দিয়ে ঘুরে বেড়াচ্ছিল। কখনও কখনও লোকালয়েও ঢুকে পড়ছিল।

হাতির তাণ্ডবে অতিষ্ট হয়ে পড়ছিলেন এলাকার মানুষ। প্রচুর ফসলের ক্ষতিও করছিল হাতির দলটি। স্বাভাবিকভাবেই আতঙ্কের মধ্যে দিন কাটছিল গ্রামবাসীদের। 

এরই মধ্যে শালবনির লক্ষণপুরের জঙ্গলের পাশে একটি ধানক্ষেতের মধ্যে রবিবার সকালে বিশালাকার একটি দাঁতাল হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা।

হাতির মৃতদেহ পড়ে থাকার খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আশপাশ এলাকায়। মৃত হাতিটিকে দেখতে এরপরে ভিড় জমান গ্রামবাসীরা। অনেককে হাতির মৃতদেহের পিঠে উঠে মোবাইলে সেলফি তুলতে দেখা গেল। গ্রামবাসীদের মাধ্যমে খবর যায় বনদপ্তরে।

খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন বনদপ্তরের কর্মীরা। মৃত দাঁতাল হাতিটি পূর্ণবয়স্ক বলে বনদপ্তরের কর্মীরা জানিয়েছেন। কিন্তু হঠাৎ করে কিভাবে তার মৃত্যু হল, তা পরিষ্কার নয় বনদপ্তর এর কাছে। 

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, চাষের জমির ধান খেয়ে বিষক্রিয়া থেকে এই হাতির মৃত্যু হতে পারে। হাতির মৃত্যুর আসল কারণ জানতে তদন্ত চালাচ্ছে বনদপ্তর।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন