Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

‌‌দুয়ারে সরকার কর্মসূচি নিয়ে রাজ্য সরকারের সমালোচনা শুভেন্দুর

Dware-Sarkar-programs

শম্পা গুপ্ত : ‌দুয়ারে সরকারের মাধ্যমে ভোট প্রচার করছে রাজ্য সরকার। রাজনৈতিকভাবে কায়দা করে তৃণমূল রাজ্য সরকারকে কাজে লাগাচ্ছে। এমনই অভিযোগ তুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার পুরুলিয়া শহরে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করতে এসে রাজ্য সরকার এবং তৃণমূলের কড়া সমালোচনা করলেন শুভেন্দু।

তিনি অভিযোগ তোলেন, দুয়ারে সরকার কর্মসূচির অর্ন্তভূক্ত প্রকল্পগুলির মধ্যে লক্ষ্মীর ভান্ডারের মতো দুএকটি প্রকল্প বাদে বেশিরভাগই কেন্দ্রের প্রকল্প। সেগুলিকে নাম বদল করে রাজ্যের নামে চালিয়ে ধাপ্পাবাজি করে পঞ্চায়েত নির্বাচনে জয়ের লাইসেন্স রিনিউ করার চেষ্টা করছে তৃণমূল।  


তালিকা ধরে ধরে এদিন শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, গত পুরসভা নির্বাচনের আগেও দুয়ারে সরকারের শিবির করে ভোটারদের সহানুভূতি আদায় করে ভোটে জিতেছিল। কয়েক মাস পরে পঞ্চায়েত নির্বাচন। আর তাই ফের এই শিবিরের আয়োজন করা হয়েছে।


গুজরাটের সেতু দুর্ঘটনা নিয়েও এদিন প্রধানমন্ত্রীর পক্ষে কথা বলেন শুভেন্দু। একই সঙ্গে এই রাজ্যের সেতুগুলির দিকে ইঙ্গিত করে তিনি রক্ষনাবেক্ষনের অভাব নিয়ে সরব হন। পাট্টা দেওয়ার নিয়মের কথা উল্লেখ করে তিনি বলেন, যেভাবে পাট্টা দেওয়ার কথা বলা হয়েছে তাতে পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠতে পারে।  


উল্লেখ্য, আগামীকাল অর্থাৎ ১ নভেম্বর থেকে রাজ্যে পঞ্চম‌ দফায় দুয়ারে সরকারের কর্মসূচি শুরু হচ্ছে। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। ‌‌একইসঙ্গে ১ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত পাড়ায় সমাধান কর্মসূচিও চলবে। এদিন শুভেন্দু ছাড়াও পুরুলিয়ার সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। 












 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন