Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

পাকা সেতুর দাবিতে অবরোধ

 ‌

Blockade-demanding-paved-bridge

সমকালীন প্রতিবেদন : পাকা সেতু নির্মানের দাবিতে রাস্তা অবরোধে নামলো স্কুল পড়ুয়ারা। দুদি ধরে চলছে এই অবস্থান বিক্ষোভ এবং পথ অবরোধ। ফলে সমস্যায় পরেছেন সাধারণ মানুষ। বার বার প্রতিশ্রুতি মিললেও সেতু নির্মিত হচ্ছে না বলে অভিযোগ স্থানীয়দের।

পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ের হুমগড় এলাকায় শিলাবতী নদীর উপরে একটি পাকা সেতু নির্মানের দাবি বহুদিন ধরে জানিয়ে আসছেন স্থানীয় বাসিন্দারা। এখানে যে সেতুটি ছিল, তা ভেঙে পরায় সমস্যায় পরেছেন এলাকার মানুষ।

এই সেতুর উপর নির্ভর করে রয়েছেন প্রায় ১২ টি গ্রামের মানুষ। এছাড়াও, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুর জেলার সীমান্তবর্তী এলাকায় অবস্থিত এই নদী। ফলে বাঁকুড়া জেলার একটি অংশের মানুষও বিভিন্ন কাজের প্রয়োজনে এই সেতু ব্যবহার করেন। 

এমনই একটি গুরুত্বপূর্ণ এলাকায় পাকা সেতু না থাকায় সমস্যায় পরতে হচ্ছে এলাকার বাসিন্দাদের। আর তাই পাকা সেতু নির্মানের দাবিতে হাতে প্ল্যাকার্ড নিয়ে অবস্থান বিক্ষোভ, পথ অবরোধে নামলো পড়ুয়ারা। দুদিন ধরে চলছে এই আন্দোলন। তাদের সঙ্গে সামিল হয়েছেন স্থানীয় বাসিন্দারাও।

আন্দোলনরত পড়ুয়াদের বক্তব্য, স্কুলে, প্রাইভেট টিউশন পড়তে যেতে এই সেতু ব্যবহার করতে হয় তাদের। কিন্তু সেই সেতু গত ৪ মাস ধরে ভেঙে পরায় তারা খুবই সমস্যার মধ্যে পরেছে। স্কুলে, প্রাইভেট টিউশনে যেতে তাদের যথেষ্ট সমস্যা হচ্ছে। 





  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন