Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

নার্সিং এ ভর্তি হতে না পেরে আন্দোলনে ছাত্রীরা

 ‌

Students-in-the-movement

সমকালীন প্রতিবেদন : জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়ে ভর্তির জন্য কলেজ নির্ধারিত হয়ে যাওয়ার পরে ভর্তি হতে এসে ছাত্রী দেখলেন, তাঁদের আসনে আগেই অন্য ছাত্রীরা ভর্তি হয়ে গেছেন। আর এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো দক্ষিন দিনাজপুরের বালুরঘাট নার্সিং ট্রেনিং স্কুলে।

আল্পনা সরকার নামে ভর্তি হতে না পারা এক ছাত্রী জানালেন, তাঁরা বেশ কয়েকজন ছাত্রী নার্সিং কোর্স করার জন্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় পাশ করেন। কাউন্সেলিং এর সময় তাঁদের বালুরঘাট নার্সিং ট্রেনিং স্কুল নির্ধারণ করে সেখানে ভর্তি হওয়ার জন্য নির্বাচিত করা হয়।

এরপর তাঁরা ওই স্কুলে এসে দেখেন, তাঁরা সেখানে আসার আগেই তাঁদের আসনগুলিতে অন্য ছাত্রীদের ভর্তি নিয়ে নেওয়া হয়েছে। এরপরই তাঁদেরকে ভর্তি নেওয়ার দাবিতে স্কুলের সামনে অনড় অবস্থান শুরু করেন আল্পনা সরকারের মতো ভর্তি হতে না পারা ছাত্রীরা।

ভর্তি নেওয়ার দাবিতে তাঁরা বিভিন্নভাবে সরকারের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন। এদিকে, এই ঘটনার খবর পেয়ে বুধবার ওই ছাত্রীদের সঙ্গে দেখা করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ছাত্রীদের সমস্যা শোনার পাশাপাশি তিনি স্কুলের প্রিন্সিপালের সঙ্গেও দেখা করেন।

এব্যাপারে সুকান্ত মজুমদার জানান, ছাত্রীরা ন্যায্য দাবি জানাচ্ছেন। তাঁদের ভর্তির সমস্যা না মিটলে বিজেপি বৃহত্তর আন্দোলনে নামবে। প্রয়োজনে আদালতের দারস্ত হবেন তিনি। স্কুলের প্রিন্সিপাল রঞ্জুলিকা মুখার্জি এব্যাপারে জানান, কোনও যান্ত্রিক ত্রুটির কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে। ওই ছাত্রীরা যাতে ভর্তি হতে পারে, তারজন্য উচ্চস্তরে যোগাযোগ করা হয়েছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন