Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

ঐক্য সম্মেলনীতে রামায়ণের কাহিনী

 

Story-of-Ramayana-in-Oikya-Sammellini

সমকালীন প্রতিবেদন : রামায়ণের কাহিনী শুধু ভারতবর্ষ নয়, পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষের অনেকের কাছেই ‌পরিচিত। আর সেই কাহিনীকেই এবারে পুজো মন্ডপে তুলে ধরেছে বনগাঁ ঐক্য সম্মেলনী ক্লাব। বনগাঁর বড় বাজেটের পুজোগুলির মধ্যে অন্যতম এই ক্লাবের পুজো। এবছর তাদের ৫৫ তম বর্ষ।

করোনা পরিস্থিতির কারণে গত দুবছর কোনওরকমে পুজো হয়েছে। এখনও ব্যবসায়ীদের আর্থিক পরিস্থিতি আগের মতো স্বাভাবিক হয় নি। আর এই পুজোর খরচের একটি বড় অংশ আসে ব্যবসায়ীদের চাঁদা থেকে। এমনই দাবি করে ক্লাবকর্তা দেবদাস মন্ডল জানান, ব্যবসায়ীদের পরিস্থিতির বদল ঘটলে ভবিষ্যতে আবার বড় করে পুজোর আয়োজন করা হবে।

বৃহস্পতিবার রাতে ঐক্য সম্মেলনীর পুজোর উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। এদিন সপরিবারে বনগাঁর পুজো দেখতে বেরিয়েছেন তিনি। ‌পায়ে হেটেই তিনি বনগাঁর বিভিন্ন পুজো মন্ডপ ঘুড়ে দেখবেন বলে জানান।


পুজোর সময় বনগাঁর মতিগঞ্জ এলাকা জমজমাট হয়ে থাকে ঐক্য সম্মেলনীর পুজোর আয়োজনে। গত দুবছর সেভাবে পুজো না হওয়ায় অনেকটাই ম্লান হয়ে ছিল এই এলাকা। এবারে ফের পুজোর আয়োজন হওয়ায় আজ থেকেই দর্শনার্থীদের উপস্থিতিতে জমজমাট মতিগঞ্জ এলাকা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন