Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

আইপিএল এর দামামা বেজে গেছে

 ‌

The-IPL-has-rung-its-bell

দেবাশীষ গোস্বামী : ‌আবার বাজতে চলেছে পৃথিবীর ক্রিকেটের সবচেয়ে ধনী টুর্নামেন্ট আইপিএল এর দামামা। এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। আর তারপরেই সমস্ত আইপিএল দলগুলির প্রস্তুতি শুরু হয়ে যাবে। 

এখনও পর্যন্ত দিন স্থির না হলেও এ বছর ১২ থেকে ১৬ ডিসেম্বরের মধ্যে আইপিএল এর ক্রিকেটারদের ছোট নিলাম অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সমস্ত দলগুলি কোন ক্রিকেটারকে এ বছরের দলে রাখবে এবং কাদেরকে ছেড়ে দেবে, তার তালিকা প্রকাশ করেছে। 

এই তালিকা থেকে দেখা যাচ্ছে, কোনও টিম সর্বোচ্চ চার জনকে এবং সর্বনিম্ন একজনকে দলে রাখেনি বা ছেড়ে দিয়েছে। তারা প্রত্যেকেই এখন ফ্রি প্লেয়ার বা আগামী নিলামে তাঁরা আবার অংশগ্রহণ করতে পারবেন। 

২০২২ সাল পর্যন্ত প্রত্যেকটি দলের কাছে সর্বোচ্চ ৯০ কোটি টাকা পর্যন্ত অর্থ থাকতো। বিসিসিআই এবার নিয়ম একটু বদল করে প্রতিটি দলের জন্য আরও ৫ কোটি টাকা বাড়িয়ে অর্থাৎ ৯৫ কোটি টাকা করেছে। সুতরাং প্রতিটি দলই আগামী ১৬ তম আইপিএলের আসরের আগে নিজের দলের জন্য আরও অধিক ৫ কোটি টাকা খরচ করে নিজেদের দলকে সমৃদ্ধ করতে পারবে। 

এবারের আইপিএল ১০ টি দল অংশগ্রহণ করবে এবং প্রতিটি দল আশা করা যাচ্ছে হোম অ্যান্ড আওয়ে (নিজের মাঠে ও প্রতিদ্বন্দ্বীর নিজের মাঠে) ভিত্তিতে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। গত তিন বছর করোনার কারণে দলগুলি নিজেদের মাঠে অংশগ্রহণ করতে পারেনি। 

বিসিসিআই এ বছরই নিলামে বিপুল টাকায় তাদের আগামী পাঁচ বছরের জন্য অর্থাৎ ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত আইপিএলের টিভি সত্ব বিক্রি করেছে। এবছর থেকে ভারতে ৫জি পরিষেবা শুরু হয়ে যাওয়ায় আশা করা যাচ্ছে আগামী দিনে আইপিএলের ম্যাচ টিভিতে আরও উন্নত ও আকর্ষণীয় রূপে দেখা যাবে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন