Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২

রাস্তা সংস্কারের দাবিতে আন্দোলনে গ্রামবাসীরা

 

Movement-demanding-road-reform

সমকালীন প্রতিবেদন : মাস যায়, বছর যায়। অবস্থার পরিবর্তন হয় না উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার আকাইপুর গ্রাম পঞ্চায়েতের চামটা গ্রামের মানুষের। এই গ্রাম সহ আশপাশের প্রায় ১০ টি গ্রামের ১০ থেকে ১২ হাজার মানুষের যাতায়াতের একমাত্র ভরসার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পরে রয়েছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তা মেরামতির জন্য স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে বিধায়ক– সবার কাছে অনুরোধ করা হলেও এব্যাপারে কেউই কোনও ব্যবস্থাগ্রহণ করছেন না। ফলে সামান্য বৃষ্টিতেই বেহাল হয়ে পরছে এই রাস্তা। আর তখন এই রাস্তা দিয়ে যাতায়াত করা অসম্ভব হয়ে পরছে।


এই রাস্তার উপর দিয়েই আকাইপুর স্টেশনে যেতে হয়। বেহাল রাস্তার কারণে এই রাস্তা দিয়ে ট্রেন ধরা কষ্টকর হয়ে পরছে। জল–কাদায় ভরা এই রাস্তায় এখন বড় বড় গর্ত তৈরি হয়েছে। ফলে পায়ে হেঁটে কোনওরকমে পারাপার করা গেলেও সাইকেল কিম্বা মোটর সাইকেল নিয়ে যাতায়াত করা যাচ্ছে না।


পঞ্চায়েত প্রধানকে রাস্তা সংস্কারের ব্যাপারে অনেকবার অনুরোধ করেও কোনো সুরাহা না মেলায় এখন একপ্রকার হাল ছেড়ে দিয়েছেন স্থানীয় পঞ্চায়েত সদস্য মনোরঞ্জন বিশ্বাস। শুধু প্রধান নয়, বনগাঁর বিধায়ক এবং সাংসদকেও তিনি বিষয়টি জানিয়েছেন। কিন্তু তাতেও কোনও কাজ হয় নি। তাঁর মুখে এমনই অসহায়তার সুর শোনা গেল। 


রাস্তা মেরামতির দাবিতে এদিন সকালে বেহাল রাস্তার সামনে দাঁড়িয়ে গ্রামের মানুষেরা বিক্ষোভ দেখান। এই রাস্তার ২০০ মিটার বেহাল অংশ অবিলম্বে সংস্কারের দাবি জানান তাঁরা। রাস্তা তৈরির ক্ষেত্রে আদালতে মামলা চলায় সেই পর্ব মিটিয়ে কবে রাস্তা সংস্কার সম্ভব হয়, এখন সেটাই দেখার।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন