Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২

ভাঙন এলাকা পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে মন্ত্রী

 ‌

Minister-in-the-face-of-protests

সমকালীন প্রতিবেদন : গঙ্গা ভাঙ‌নে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে এসে বিক্ষোভের মুখে পরলেন রাজ্যের সেচ প্রতিমন্ত্রী। শুধু তাই নয়, বিক্ষোভকারীদের ছোঁড়া ইটের আঘাতে মাথা ফাঁটলো এক তৃণমূল নেতার। শনিবার এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হল মুর্শিদাবাদ জেলায়।

জানা গেছে, গঙ্গার ভাঙনে প্রতিনিয়ন তলিয়ে যাচ্ছে এই রাজ্যের মালদা, মুর্শিদাবাদ জেলার বহু এলাকা। ক্ষতিগ্রস্থ হচ্ছে বসতবাড়ি, চাষের জমি। ভাঙন রোধের দাবিতে এলাকার মানুষ বার বার সরব হয়েছেন। কিন্তু সেভাবে পাকাপাকি কোনও ব্যবস্থাগ্রহন করা হচ্ছে না বলে এলাকার মানুষের অভিযোগ।

শনিবার গঙ্গার ভাঙনের কবলে পরা মুর্শিদাবাদের সামসেরগঞ্জের প্রতাপগঞ্জ এলাকা পরিদর্শনে আসেন রাজ্যের সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। পরিদর্শন শেষ করে ফিরে আসার সময় এলাকার মানুষের ব্যাপক বিক্ষোভের মুখে পড়েন তিনি। 

ঘটনার সময় উপস্থিত ছিলেন জঙ্গিপুরের এসডিও শিনজন শেখর, সামসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম, বিডিও কৃষ্ণচন্দ্র মুন্ডা সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা। ভাঙন পরিদর্শন শেষে গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। স্থানীয়দের সঙ্গে প্রশাসনিক কর্তা এবং তৃণমূল নেতাদের বচসা শুরু হয়।  

এরইমধ্যে সেখানে ইট ছুঁড়তে শুরু করেন এলাকার ভাঙনে ক্ষতিগ্রস্থ মানুষদের একাংশ। আর সেই ইটের আঘাতেই মাথা ফাটে এক তৃণমূল নেতার। পরিস্থিতি বেগতিক দেখে এলাকা থেকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয় মন্ত্রীকে।



 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন