Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

অবসরের আগে আজই শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলছেন ঝুলন গোস্বামী

 ‌

Jhulan-is-playing-the-last-international-match

দেবাশীষ গোস্বামী : বাংলার মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী ভারতীয় ক্রিকেট দলের একজন উজ্জ্বল নক্ষত্র। তিনি তাঁর আন্তর্জাতিক ক্রিকেট জীবনে ভারতীয় মহিলা দলের ক্রিকেটার হিসেবে শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলতে নামছেন আজ ইংল্যান্ডের লর্ডসে। 

ইংল্যান্ডের এই লর্ডসেই ক্রিকেট খেলা যেকোনও ক্রিকেটারের স্বপ্ন, তা সে পুরুষই হোন আর মহিলা। ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই এই কারণে ঝুলনের বিদায় মুহূর্তকে স্মরণীয় করে রাখতে লর্ডসকে বেছে নিয়েছে। 

আজ ভারতীয় মহিলা ক্রিকেট দল তাদের এই সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচ খেলতে লর্ডসে ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের মুখোমুখি হচ্ছে। ঝুলন গোস্বামী পশ্চিমবঙ্গের চাকদার এক অনামী গ্রাম থেকে ভারতীয় ক্রিকেট দলের নিয়মিত সদস্যরূপে উঠে এসেছেন। 

তিনি মহিলা ক্রিকেট দলের ফাস্ট বোলার হিসেবে পরিচিত। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর পরিসংখ্যানও খুব ভালো। তিনি এখনও পর্যন্ত আন্তর্জাতিক মহিলা ক্রিকেটে একদিনের খেলায় সবচেয়ে বেশি উইকেট দখল করেছেন। 

তিনি তাঁর ২০ বছরেরও বেশি আন্তর্জাতিক ক্রিকেট জীবনে ২০৩ টি ম্যাচ খেলে এখনও পর্যন্ত ২৫৩ টি উইকেট লাভ করেছেন। এছাড়াও তিনি আন্তর্জাতিক স্তরে ১২টি টেস্ট ম্যাচ এবং ৬৮ টি টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলের হয়ে অংশগ্রহণ করেছেন। 

ভারতীয় মহিলা ক্রিকেট দলের বর্তমান সদস্যরা আজ ঝুলন গোস্বামীর শেষ ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে খুবই উৎসাহী। যদিও ভারতীয় মহিলা ক্রিকেট দল ইতিমধ্যে এক দিবসীয় ক্রিকেট সিরিজের ২-০ ম্যাচে এগিয়ে আছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন