Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

‌‌টেট পরীক্ষার্থীর অকাল প্রয়াণে ‌বনগাঁয় আন্দোলন

Bangaon-movement

সমকালীন প্রতিবেদন : ২০১৭ সালের টেট আন্দোলনের সঙ্গে যুক্ত চাকরিপ্রার্থী রাজু গাজীর আত্মহত্যার ঘটনার প্রতিবাদে আন্দোলনে নামলেন বামপন্থী ছাত্র, যুবরা। তাঁর অকাল প্রয়াণের ঘটনার বিচার চেয়ে শনিবার সন্ধেয় বনগাঁর বাটা মোড়ে জাতীয় সড়ক অবরোধ করলেন তাঁরা।

উল্লেখ্য, শুক্রবার রাতে গাইঘাটার ঠাকুরনগর স্টেশনের কাছে আত্মহত্যা করেন ২০১৭ সালের টেট আন্দোলনের সঙ্গে যুক্ত চাকরিপ্রার্থী রাজু গাজী। উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া এলাকার বাসিন্দা রাজু শিক্ষকতার চাকরি না পেয়ে হতাশায় ভুগছিলেন। 

দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যেতে যেতে ক্লান্ত তিনি। কিন্তু এখনও পর্যন্ত চাকরি না মেলায় হতাশাগ্রস্থ হয়ে তিনি শেষ পর্যন্ত আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে মনে করা হচ্ছে। এই ঘটনার প্রতিবাদেই এদিন পথে নামেন ছাত্র, যুবরা।

ডিওয়াইএফআইয়ের জেলা সম্পাদক সপ্তর্ষি দেব বলেন, রাজু গাজীর মতো শিক্ষিত বেকার যুবকেরা আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে। এর দায় রাজ্য সরকারের। এর প্রতিবাদ আমাদের করতেই হবে। আগামীদিনে আরও বড় আন্দোলন হবে। বাদুড়িয়া সহ জেলা জুড়ে এই আন্দোলন ছড়িয়ে পরবে।

রাজু গাজীর মৃত্যুকে রাষ্ট্রীয় খুন বলে অভিহিত করে এসএফআইয়ের উত্তর ২৪ পরগনার জেলা সম্পাদক আকাশ কর বলেন, রাজ্য জুড়ে তৃণমূলের নেতাদের অযোগ্য ছেলেমেয়েরা চাকরি পাচ্ছে, আর যোগ্য সাধারণ ছেলেমেয়েরা বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছে। এটা চলতে পারে না।

এদিন বনগাঁর বাটা মোড়ে প্রায় ৩০ মিনিট ধরে অবরোধ এবং প্রতিবাদে সামিল হন এসএফআই এবং ডিওয়াইএফআই কর্মীরা। ফলে এই সময়ের জন্য এই রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের অনুরোধে অবরোধ তুলে নেওয়া হয়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন