Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

মহিলা ক্রিকেটের নতুন প্রতিভাতের তুলে আনতে চান ঝুলন

 

Cricketer-Jhulan-Goswami

সৌদীপ ভট্টাচার্য : ‌মহিলা বিশ্বকাপ ক্রিকেটের বিজয়ীর ট্রফিটা হাতে তুলে নিতে পারলে ভালো লাগতো। আক্ষেপ না থাকলেও কোথায় যেন একটা না পাওয়া কাজ করছে আর্ন্তজাতিক ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া ভারতের মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীর।

লর্ডসে জীবনের শেষ আর্ন্তজাতিক ক্রিকেট ম্যাচ খেলে আজই দেশে ফিরলেন ঝুলন। এদিন কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছানোর অনেক আগে থেকেই তাঁকে অভিনন্দন জানাতে হাজির ছিলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া সহ ক্রিকেট জগতের নানা ব্যক্তিত্বরা। ছিলেন নতুন প্রতিভাবান মহিলা ক্রিকেটারেরাও।

এদিন বিমানবন্দরের গেট দিয়ে বাইরে আসতেই ফুল এবং মালায় ভরিয়ে দেওয়া হয় ঝুলনকে। সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন তিনি। ক্রিকেট নিয়ে আগামীদিনে নিজের পরিকল্পনার কিছু কথা সাংবাদিকদের সামনে তুলে ধরলেন

ঝুলন মনে করেন, এই রাজ্যের গ্রামাঞ্চলে অনেক প্রতিভাবান মহিলা ক্রিকেটার রয়েছেন। সিএবির সহযোগিতা নিয়ে তাঁদেরকে সঠিক পরিকাঠামোর মধ্যে দিয়ে তুলে ধরার চেষ্টা করবেন তিনি। এছাড়াও, মহিলা ক্রিকেটারদের উন্নয়ন নিয়ে তাঁর বেশকিছু ভাবনা রয়েছে। 

একজন খেলোয়াড়ের কাছে জীবনের সমস্ত ম্যাচই সমান গুরুত্বপূর্ণ ‌বলে মনে করেন ঝুলন। তবে তারমধ্যে তাঁর জীবনে মনে রাখার মতো খেলার মধ্যে রয়েছে, ২০১৭ সালের বিশ্বকাপ, জীবনে প্রথম ভারতীয দলের হয়ে খেলা এবং জীবনের শেষ আর্ন্তজাতিক ম্যাচ।

আর্ন্তজাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে ক্লান্ত ঝুলন গোস্বামী। আপাতত পুজোর কটা দিন বাড়িতে বিশ্রামে থেকে পরিবারের সদস্যদের সঙ্গে কাটাতে চান। আর তারপর ফের ক্রিকেট নিয়ে ভাবনাচিন্তা শুরু করবেন। মহিলা আইপিএল ক্রিকেট খেলা শুরু হলে সেখানে খেলোয়াড় হিসেবে অংশ নিতে পারেন ঝুলন।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন