Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

প্রাইভেট টিউশনের বিরুদ্ধে ফের আন্দোলন

 

Another-movement-against-private-tuition

সমকালীন প্রতিবেদন : ‌স্কুল শিক্ষকদের একটি বড় অংশ বিনামূল্যে গৃহ শিক্ষকতা করার নাম করে অর্থের বিনিময়ে চুটিয়ে গৃহ শিক্ষকতা করে যাচ্ছেন। এই অভিযোগ তুলে ফের নতুন করে আন্দোলন সংগঠিত করল গৃহ শিক্ষক সংগঠন। সংগঠনের উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার পক্ষ থেকে এব্যাপারে প্রশাসনিক হস্তক্ষেপের দাবি জানানো হয়েছে।

সংগঠনের বসিরহাট মহকুমার সহ সভাপতি পুষ্পিতা ব্যানার্জীর অভিযোগ, সরকারি নিষেধাজ্ঞাকে অমান্য করে বসিরহাট মহকুমা এলাকা জুড়ে একশ্রেণীর অসাধু স্কুল শিক্ষক লুকিয়ে গৃহ শিক্ষকতার কাজ চালিয়ে যাচ্ছেন। এর আগেও এব্যাপারে বিদ্যালয় পরিদর্শকের কাছে ব্যবস্থাগ্রহনের আবেদন জানানো হয়েছিল। 

আজ নতুন করে ফের আবেদন জানানো হয়। এদিন সংগঠনের সদস্যরা নিজেদের দাবির সমর্থনে রাস্তা অবরোধ করেন। পরে সংগঠনের এক প্রতিনিধিদল অতিরিক্ত জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে স্মারকলিপি জমা দেন। এব্যাপারে অতিরিক্ত জেলা বিদ্যালয় পরিদর্শক প্রয়োজনীয় পদক্ষেপ করবেন বলে আশ্বস্ত করেছেন।

আন্দোলনকারীদের দাবি, তাঁদের এই দাবির সঙ্গে সহমত পোষণ করেছেন অতিরিক্ত জেলা বিদ্যালয় পরিদর্শক। আগামী এক মাসের মধ্যে এব্যাপারে কোনও উপযুক্ত প্রতিফলন দেখা না গেলে সংগঠনের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে জানানো হয়েছে।

সংগঠনের আর এক সদস্য সৈকত ঘোষালের অভিযোগ, স্কুল শিক্ষকতার সঙ্গে যুক্ত বসিরহাট এলাকার এমন শিক্ষকদের ঘুরপথে গৃহ শিক্ষকতা চালিয়ে যাওয়ার বিষয়ে সহযোগিতা করছেন এলাকারই একটি রাজনৈতিক দলের এক নেতা। 

অভিযোগ, ওই নেতার প্রত্যক্ষ মদতে বিনামূল্যে গৃহ শিক্ষকতার নাম করে মোটা টাকার বিনিময়ে নিলজ্জভাবে প্রাইভেট টিউশন করে যাচ্ছেন একশ্রেণীর স্কুল শিক্ষকেরা। আর তাদের কারণে শিক্ষিত বেকার যুবকেরা টিউশন না পেয়ে আর্থিক সংকটের মধ্যে পরছেন। 


 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন